Election Result 2022 : গোয়ায় খাতা খুলছে তৃণমূল, উত্তরপ্রদেশ-উত্তরাখন্ড-মনিপুরে জয়ের জায়গায় বিজেপি, পঞ্জাবে আপ, গোয়ায় হাড্ডাহাডি ! - Newz Bangla

Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

Election Result 2022 : গোয়ায় খাতা খুলছে তৃণমূল, উত্তরপ্রদেশ-উত্তরাখন্ড-মনিপুরে জয়ের জায়গায় বিজেপি, পঞ্জাবে আপ, গোয়ায় হাড্ডাহাডি !

নিউজবাংলা ডেস্ক : ভোট পরবর্তী সমীক্ষার প্রবণতা ধরেই এগোচ্ছে ৫ রাজ্যের ভোট গননার ফলাফল। বৃহস্পতিবার সকাল থেকে পোস্টাল ব্যালট গোনা শুরু হতেই ক্রমাগত প্রকাশ্যে আসছে সামগ্রিক ছবি। যেখানে দেখা যাচ্ছে শুরু থেকেই উত্তরপ্রদেশ ও উত্তরাখন্…


নিউজবাংলা ডেস্ক : ভোট পরবর্তী সমীক্ষার প্রবণতা ধরেই এগোচ্ছে ৫ রাজ্যের ভোট গননার ফলাফল। বৃহস্পতিবার সকাল থেকে পোস্টাল ব্যালট গোনা শুরু হতেই ক্রমাগত প্রকাশ্যে আসছে সামগ্রিক ছবি। যেখানে দেখা যাচ্ছে শুরু থেকেই উত্তরপ্রদেশ ও উত্তরাখন্ডে পাল্লা ভারী রয়েছে বিজেপির। অন্যদিকে পঞ্চাবে কংগ্রেস, বিজেপি ও আকালি দলকে টেক্কা দিয়ে অনেকটাই এগিয়ে রয়েছে আম আদমী পার্টি। মনিপুরে কংগ্রেস এগিয়ে থাকলেও গোয়া বিধানসভা নির্বাচনে কিছুটা এগিয়ে থাকলেও কংগ্রেসের ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছে বিজেপি। সময় যত গড়াবে এই ফলাফলও ততই আপডেট হতে থাকবে। আপডেট পেতে পেজটি রিফ্রেস করুন।

শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী উত্তরপ্রদেশের ৪০৩টি আসনের মধ্যে এখন পর্যন্ত বিজেপি এগিয়ে রয়েছে ২৭৬টি আসনে, সমাজবাদী পার্টি এগিয়ে ১২০টি আসনে, বহুজন সমাজবাদী পার্টি এগিয়ে ৪টি আসনে, কংগ্রেস এগিয়ে ২টি আসনে। 

উত্তরাখন্ডের ৭০টি আসনের মধ্যে বিজেপি ৪১টি আসনে এগিয়ে ও কংগ্রেস ২৫টি আসনে এগিয়ে রয়েছে।

পঞ্চাবের ১১৭টি আসনে কংগ্রেস ও বিজেপিকে অনেকটা পেছনে ফেলে উত্থান ঘটছে আম আদমী পার্টির। এখন পর্যন্ত আপ এগিয়ে রয়েছে ৯১টি আসনে, কংগ্রেস এগিয়ে রয়েছে ১৭টি আসনে, বিজেপি এগিয়ে ২টি আসনে এবং শিরোমোনি আকালি দল ৬টি আসনে এগিয়ে রয়েছে। 

গোয়ায় ৪০টি আসনের মধ্যে – কংগ্রেস ১২টি আসনে এগিয়ে এবং বিজেপি ১৯টি আসনে এগিয়ে রয়েছে। আপ ২টি এবং লক্ষনীয় ভাবে গোয়ায় তৃণমূল কংগ্রেস জোট ৩টি আসনে এগিয়ে রয়েছে। 

মনিপুর ৬০ কংগ্রেস ১২টি আসনে এগিয়ে এবং বিজেপি এগিয়ে ২৫টি আসনে। NPF এগিয়ে ৫টি আসনে এবং NPP ১১টি আসনে এগিয়ে আছে। আপডেট পেতে পেজটি রিফ্রেস করুন। 

মোবাইলে নিউজ আপডেটপেতে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন, ক্লিক করুন Whatsapp

No comments