৫ রাজ্যের মধ্যে উত্তরপ্রদেশ-উত্তরাখন্ড-মনিপুর-গোয়ায় গেরুয়া ঝড় অব্যাহত, পঞ্চাবের ফলাফলে উচ্ছ্বসিত আপ, তলানিতে কংগ্রেস ! - Newz Bangla

Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

৫ রাজ্যের মধ্যে উত্তরপ্রদেশ-উত্তরাখন্ড-মনিপুর-গোয়ায় গেরুয়া ঝড় অব্যাহত, পঞ্চাবের ফলাফলে উচ্ছ্বসিত আপ, তলানিতে কংগ্রেস !

 


নিউজবাংলা ডেস্ক : বেলা যতই গড়াচ্ছে ৫ রাজ্যের ভোটের ফলাফলের নিরিখে ততই এগিয়ে যাচ্ছে বিজেপি। ইতিমধ্যে উত্তরপ্রদেশ, উত্তরাখন্ড ও মনিপুরে সরকার গড়ার লক্ষ্যে ক্রমাগত ম্যাজিক ফিগারের দিকে এগিয়ে চলেছে বিজেপি। বেলা যতই বাড়ছে ততই স্পষ্ট হচ্ছে চিত্রটা। বেলা ১১টা পর্যন্ত পাওয়া খবর, উত্তরপ্রদেশের ৪০৩টি আসনের মধ্যে এখন পর্যন্ত প্রাপ্ত গননার নিরিখে ম্যাজিক ফিগার ছাড়িয়ে ২৬৭ আসনে এগিয়ে রয়েছে বিজেপি। এই ট্রেন্ড খুব একটা বদলাবে না বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। এই রাজ্যে সমাজবাদি পার্টি এগিয়ে ১২৫টি আসনে। ইতিমধ্যে উত্তরপ্রদেশে বিজেপির সদর দফতরে উৎসবের প্রস্তুতি চলছে জোর কদমে। সেই সঙ্গে রাজ্য জুড়ে গেরুয়া আবিরে মেতেছেন বিজেপির সমর্থকরা।

উত্তরাখন্ডে ৭০টি আসনের সবকটির কেন্দ্রের গননায় প্রাপ্ত তথ্য অনুসারে বিজেপি এগিয়ে রয়েছে ৪৪টি আসনে। কংগ্রেস মাত্র ২২টি আসনে এগিয়ে। আপ কোনও খাতা খুলতেই পারেনি এই রাজ্যে। অন্যান্যরা এগিয়ে ৪টি আসনে। এই হিসেবে উত্তরাখন্ডেও একক সংখ্যা গরিষ্ঠতায় সরকার গড়ার লক্ষ্যে ক্রমেই এগিয়ে চলেছে বিজেপি। গননার ফলাফল যতই এগোচ্ছে ততই উৎসবমুখর হচ্ছে উত্তরাখন্ডের গেরুয়া শিবির।

মনিপুর রাজ্যে প্রথম থেকে কংগ্রেস কিছুটা এগিয়ে থেকে শুরু করলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এরাজ্যের ৬০টি আসনের মধ্যে ২৫টিতে এগিয়ে রয়েছে বিজেপি। কংগ্রেস এগিয়ে ১১টি আসনে। NFF ও NPF যথাক্রমে ১০টি ও ৬টি আসনে এগিয়ে। অন্যান্যরা এগিয়ে ৭টি আসনে। মনিপুরের ফলাফলের যে প্রবনতা তাতে এই রাজ্যেও বিজেপির হাতেই ক্ষমতা আসছে বলে একপ্রকার নিশ্চিত গেরুয়া শিবির।

পঞ্জাবে আবার কংগ্রেস, বিজেপি ও আকালি দলকে টেক্কা দিয়ে বিপুল আসনে এগিয়ে রয়েছে আম আদমি পার্টি। পঞ্জাবের ১১৭টি আসনের মধ্যে ৮৭টিতে এগিয়ে রয়েছে আপ। তার থেকে অনেক পিছিয়ে কংগ্রেস মাত্র ১৪টি আসনে এগিয়ে, বিজেপি ৪টি আসনে এবং আকালি দল ১১টি আসনে এগিয়ে রয়েছে। অন্যান্যরা এগিয়ে মাত্র ৪টি আসনে।

গোয়ার ৪০টি আসনের লড়াইয়ে প্রথম থেকেই হাড্ডাহাড্ডি লড়াই চলেছে কংগ্রেস ও বিজেপির মধ্যে। তবে সময় যত গড়াচ্ছে ততই স্পষ্ট হচ্ছে এই রাজ্যে কংগ্রেস, আপ ও তৃণমূলকে ছাপিয়ে বেশ খানিকটা এগিয়ে রয়েছে বিজেপি। এখন পর্যন্ত প্রাপ্ত খবর অনুযায়ী গোয়ায় ১৮টি আসনে এগিয়ে বিজেপি, কংগ্রেস ১১টি আসনে, তৃণমূল ৫টি আসনে এবং আপ ২টি আসনে এগিয়ে। অন্যান্যরা এগিয়ে রয়েছে ৪টি আসনে। 

মোবাইলে নিউজ আপডেটপেতে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন, ক্লিক করুন Whatsapp

No comments