স্কুল শিক্ষায় পিপিপি মডেল তত্ত্ব ভুয়ো দাবী শিক্ষামন্ত্রীর, মিথ্যে রটনার বিরুদ্ধে কড়া ব্যবস্থার হুঁশিয়ারি ! - Newz Bangla

Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

স্কুল শিক্ষায় পিপিপি মডেল তত্ত্ব ভুয়ো দাবী শিক্ষামন্ত্রীর, মিথ্যে রটনার বিরুদ্ধে কড়া ব্যবস্থার হুঁশিয়ারি !

নিউজবাংলা ডেস্ক : রাজ্যের স্কুল শিক্ষায় পিপিপি মডেল চালু হতে পারে দাবী জানিয়ে ইতিমধ্যে রাজ্যজুড়ে আন্দোলনপ নেমেছে একাধিক ছাত্র সংগঠন। এরই মাঝে শনিবার এই নিয়ে মুখ খুললেন খোদ রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি স্পষ্ট করে জানিয়ে…

ছবি : ফাইল ছবি


নিউজবাংলা ডেস্ক : রাজ্যের স্কুল শিক্ষায় পিপিপি মডেল চালু হতে পারে দাবী জানিয়ে ইতিমধ্যে রাজ্যজুড়ে আন্দোলনপ নেমেছে একাধিক ছাত্র সংগঠন। এরই মাঝে শনিবার এই নিয়ে মুখ খুললেন খোদ রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু। তিনি স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, এমন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত কখনওই স্কুল শিক্ষা দপ্তরে বসে নেওয়া যায় না। এই সংক্রান্ত যে খবর ছড়ানো হয়েছে তা সম্পূর্ণ ভাবে ভিত্তিহীন বলে শিক্ষামন্ত্রী এদিন জানিয়েছেন।

প্রসঙ্গতঃ গত কয়েকদিন ধরেই স্কুল শিক্ষা দপ্তরের প্যাড ব্যবহার করে ডিজিটাল মাধ্যমে ছড়িয়ে দেওয়া হয় একটি নোটিশ। সেই নোটিশে দাবী করা হয় স্কুল শিক্ষা দপ্তর রাজ্যের স্কুল শিক্ষাঙ্গনে পিপিপি মডেল চালু করতে চাইছে। যাকে কেন্দ্র করে ব্যাপক শোরগোল পড়ে যায় রাজ্য জুড়ে। প্রতিবাদে আজ বিক্ষোভ পথে নামে একাধিক ছাত্র সংগঠন। পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে অবশেষে শনিবার সাংবাদিক বৈঠকে এসে এই সংক্রান্ত বিষয়ে সরকারের বক্তব্য প্রকাশ করেন ব্রাত্য বসু।

মন্ত্রী এদিন স্পষ্ট করে দেন, কেউ উদ্দেশ্যপ্রণোদিত ভাবে এই সংবাদ ছড়িয়েছে। প্রয়োজনে এদের বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানানো হবে। মন্ত্রীর স্পষ্ট বার্তা, স্কুল শিক্ষা সংক্রান্ত এতবড় সিদ্ধান্ত কেউ ব্যক্তিগত ভাবে নিতে পারে না। রাজ্যের শিক্ষানীতি নিয়ে যে কোনও বড়সড় সিদ্ধান্ত নিতে গেলে রাজ্যসরকারের হস্তক্ষেপ দরকার হয়। তাই এই ধরণের খবর নিয়ে অযথা বিভ্রান্ত না হওয়ার জন্যই বার্তা দিলেন শিক্ষামন্ত্রী।


No comments