স্ট্যন্ডিং কমিটির উন্নয়ন বৈঠকে বিজেপি বিধায়করা ব্রাত্য, প্রতিবাদে আদালতে যাওয়ার হুমকি শুভেন্দুর ! - Newz Bangla

Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

স্ট্যন্ডিং কমিটির উন্নয়ন বৈঠকে বিজেপি বিধায়করা ব্রাত্য, প্রতিবাদে আদালতে যাওয়ার হুমকি শুভেন্দুর !

দিঘা, পূর্ব মেদিনীপুর : জেলায় জেলায় কাজের পরিস্থিতি খতিয়ে দেখতে সফর শুরু করেছে পাবলিক ওয়ার্কস এবং পাবলিক হেলথ ইঞ্জিনিয়ারিং স্ট্যান্ডিং কমিটি। পশ্চিম মেদিনীপুর ঘুরে মঙ্গলবার বিকেলে পূর্ব মেদিনীপুরে দিঘা উন্নয়ন পর্ষদের সভাঘরে বৈঠকে…

 


দিঘা, পূর্ব মেদিনীপুর : জেলায় জেলায় কাজের পরিস্থিতি খতিয়ে দেখতে সফর শুরু করেছে পাবলিক ওয়ার্কস এবং পাবলিক হেলথ ইঞ্জিনিয়ারিং স্ট্যান্ডিং কমিটি। পশ্চিম মেদিনীপুর ঘুরে মঙ্গলবার বিকেলে পূর্ব মেদিনীপুরে দিঘা উন্নয়ন পর্ষদের সভাঘরে বৈঠকে সেরেছেন তারা। কিন্তু সেই বৈঠকে বিজেপি বিধায়কদের ডাকা হয়নি বলে অভিযোগ তুলেছেন রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এদিন ট্যুইটে নিজের ক্ষোভ জানিয়ে একাধিক ট্যুইট করেছেন শুভেন্দু।

শুভেন্দুর দাবী, “আজ বিকেল ৩.৩০টায় দিঘার ডিএসডিএ স্ট্যান্ডিং কমিটির বৈঠক আয়োজিত হয়েছে। এই বৈঠকের মূল এজেন্ডা উক্ত দফতরগুলির উন্নয়ন মূলক কাজকর্মের পর্যবেক্ষণ ও তদারকি করা। যেখানে জেলার সমস্ত বিধায়কদের আমন্ত্রণ জানানোর নির্দেশ দেন পিডব্লিউডি’র জয়েন্ট ডিরেক্টর। কিন্তু সেই বৈঠকে কেবলমাত্র তৃণমূল বিধায়কদেরই আমন্ত্রণ জানানো হয়েছে”।

প্রসঙ্গতঃ পূর্ব মেদিনীপুরের ১৬টি বিধানসভা আসনের মধ্যে নন্দীগ্রাম, হলদিয়া, ময়না, ভগবানপুর, খেজুরি, উঃ কাঁথি ও দঃ কাঁথি মোট ৭টি আসনে জয়লাভ করেছে বিজেপি বিধায়করা। আজকের বৈঠকে নন্দীগ্রাম কেন্দ্রের বিজেপি বিধায়ক তথা রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ গেরুয়া দলের কোনও বিধায়কই ডাক পাননি। শুভেন্দুর অভিযোগ, “পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের ডিক্সনারিতে বিধায়ক মানেই কেবল তৃণমূলের বিধায়কদের বোঝাচ্ছে। তাই আমন্ত্রিতদের বাছতে গিয়ে অযৌক্তিক বিচক্ষণতা দেখিয়েছেন পূর্ব মেদিনীপুরের অতিরিক্ত জেলা শাসক (উন্নয়ন)”।

এই ঘটনায় সরাসরি পূর্ব মেদিনীপুরের জেলা শাসককে কাঠগড়ায় তুলেছেন শুভেন্দু। বিরোধী দলনেতার অভিযোগ, “পূর্ব মেদিনীপুরের জেলা শাসক পূর্ণেন্দু কুমার মাজীর নির্দেশে অতিরিক্ত জেলা শাসক কেবলমাত্র তৃণমূলের বিধায়কদেরই বৈঠকে আমন্ত্রণ জানিয়েছেন। এর বিরুদ্ধে পূর্ব মেদিনীপুরের বিজেপি বিধায়কেরা ইতিমধ্যে রাজ্যপাল ও বিধানসভার সেক্রেটারির কাছে অভিযোগ জানিয়েছি। সেই সঙ্গে আগামী ৬ জুনের পর পার্টি ক্যাডার জেলা শাসকের বিরুদ্ধে আইনী লড়াই শুরু করা হবে”।

আর একটি ট্যুইটে শুভেন্দুর উক্তি, “আজকের এই ঘটনা বিজেপি বিধায়কদের বিরুদ্ধে রাজ্য সরকারের বৈষম্যমূলক মনোভাবেরই প্রকাশ করে”। বিরোধী দলনেতার দাবী, “হয়তো তারা উন্নয়নমূলক কাজে সরকারি তহবিলের অপব্যবহারের মতো কিছু লুকোচ্ছে, যা বিরোধী বিধায়করা থাকলে হয়তো প্রকাশ্যে চলে আসত”। 

মোবাইলে নিউজ আপডেটপেতে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন, ক্লিক করুন Whatsapp

No comments