আদালতের হস্তক্ষেপে কাটল জট, ১৫ অক্টোবরের মধ্যে কন্টাই কো অপারেটিভ ব্যাঙ্কের নির্বাচন ! - Newz Bangla

Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

আদালতের হস্তক্ষেপে কাটল জট, ১৫ অক্টোবরের মধ্যে কন্টাই কো অপারেটিভ ব্যাঙ্কের নির্বাচন !

নিউজবাংলা ডেস্ক : কলকাতা উচ্চ আদালতে বড়সড় জয় পেলেন কন্টাই কো অপারেটিভ ব্যাঙ্কের পরিচালন কমিটির নির্বাচনে দাবীতে অনড় আবেদনকারীরা। আজ কলকাতা হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের নির্দেশ, আগামী ১৫ অক্টোবরের মধ্যে এই সমবায় ব্…

 


নিউজবাংলা ডেস্ক : কলকাতা উচ্চ আদালতে বড়সড় জয় পেলেন কন্টাই কো অপারেটিভ ব্যাঙ্কের পরিচালন কমিটির নির্বাচনে দাবীতে অনড় আবেদনকারীরা। আজ কলকাতা হাইকোর্টের বিচারপতি সব্যসাচী ভট্টাচার্যের নির্দেশ, আগামী ১৫ অক্টোবরের মধ্যে এই সমবায় ব্যাংকের বোর্ড অব ডাইরেক্টরস নির্বাচন শেষ করতে হবে। এই সময়েরর মধ্যে সমবায় নির্বাচন কমিশনকে ভোট সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন বিচারপতি।

প্রসঙ্গতঃ উত্তর পূর্ব ভারতের সর্ববৃহৎ কো-অপারেটিভ ব্যাংক হল পূর্ব মেদিনীপুর জেলার কন্টাই কো-অপারেটিভ ব্যাংক। গত প্রায় দু’দশক ধরে এই ব্যাংকের চেয়ারম্যান ছিলেন রাজ্যের তৃনমূল সরকারের প্রাক্তন পরিবহণমন্ত্রী তথা বর্তমানে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। সম্প্রতি ব্যাঙ্কের বোর্ড অব ডাইরেক্টরস সর্বসম্মতিক্রমে শুভেন্দু অধিকারীকে এই ব্যাংকের চেয়ারম্যান পদ থেকে অপসারিত করে।

অভিযোগ তারপর থেকেই একাধিক মামলার কারণে ব্যাঙ্কের পরিচালন কমিটির নির্বাচন থমকে যায়। গত ৭ ফেব্রুয়ারি স্পেশ্যাল অফিসার নিয়োগ করা হয় আদালতের নির্দেশে। এর পরেই ব্যাংকের পরিচালন কমিটির নির্বাচন চেয়ে আদালতে মামলা হয়। কলকাতা উচ্চ আদালতের মহামান্য বিচারপতি সব্যসাচী ভট্টাচার্য এদিন তার নির্দেশে উল্লেখ করেছেন স্বাভাবিকভাবে ব্যাঙ্কের কাজকর্ম চলার জন্য পরিচালন কমিটির নির্বাচন জরুরি। তাই আগামী ১৫ অক্টোবরের মধ্যে সমবায় নির্বাচন কমিশনকে কন্টাই কো অপারেটিভ ব্যাংকের পরিচালন কমিটির নির্বাচন সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন তিনি।

মোবাইলে নিউজ আপডেটপেতে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন, ক্লিক করুন Whatsapp

No comments