ডামাডোলে বাতিল হয়ে গেল শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর লন্ডন সফর ! - Newz Bangla

Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ডামাডোলে বাতিল হয়ে গেল শিক্ষামন্ত্রী ব্রাত্য বসুর লন্ডন সফর !

নিউজবাংলা ডেস্ক : বিদেশ সফর বাতিল হল শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষা সচিব মণীশ জৈনের। শনিবার তাঁদের লন্ডন যাওয়ার কথা ছিল। ২৩ এবং ২৪ মে ব্রিটিশ সরকারের উদ্যোগে একটি শিক্ষা সংক্রান্ত সভা ছিল। কিছু সমঝোতাপত্র স্বাক্ষরেরও কথা ছ…

 


নিউজবাংলা ডেস্ক : বিদেশ সফর বাতিল হল শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু এবং শিক্ষা সচিব মণীশ জৈনের। শনিবার তাঁদের লন্ডন যাওয়ার কথা ছিল। ২৩ এবং ২৪ মে ব্রিটিশ সরকারের উদ্যোগে একটি শিক্ষা সংক্রান্ত সভা ছিল। কিছু সমঝোতাপত্র স্বাক্ষরেরও কথা ছিল। কিন্তু রাজ্যের শিক্ষা ব্যবস্থার এই ডামাডোলের সময় সেই যাত্রা বাতিল হয়েছে বলেই সূত্রের খবর।

এসএসসি সূত্রে জানা গিয়েছে, অফিসের ডেটা রুমটিই একমাত্র কেন্দ্রীয় বাহিনীর নজরদারিতে থাকবে এবং সিবিআই যেমন সিল করে রেখেছে সে রকম সিল করা থাকবে। ডেটা রুম সিল করা থাকায় কিছু কাজ অবশ্য ব্যাহত হবে।

এ দিন সল্টলেকে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)-এর প্রধান কার্যালয় আচার্য সদনে স্কুল সার্ভিস কমিশনের কর্তারা কেউ যাননি। এসএসসি-র পদত্যাগী চেয়ারম্যান সিদ্ধার্থ মজুমদার বলেন, “শনিবার আমাদের ছুটি থাকে। আমরা কেউ অফিসে যাইনি। আমরা আবার সোমবার থেকে অফিসে যাব এবং দৈনন্দিন কাজ যেমন হয় সে রকমই করব বলে স্থির করা হয়েছে। শিক্ষক বদলি সংক্রান্ত কাজ যেমন চলে, সে রকম চলবে এবং প্রয়োজনে যদি কাউকে আচার্য সদনে ডাকার প্রয়োজন হয়, তা-ও ডাকা হবে।”

এ দিকে এসএসসি দুর্নীতি প্রসঙ্গে বলতে গিয়ে দলের নেতাদের একাংশকে ‘চোর’ বলে বসেছেন রাজ্যের মন্ত্রী তথা বোলপুরের তৃণমূল বিধায়ক চন্দ্রনাথ সিংহ। ইলামবাজারে শনিবার দলের কর্মী সম্মেলনের পরে ওই প্রসঙ্গে তিনি বলেন, “আমাদের দু’-এক জন নেতা হয়তো চুরি করছেন। তার জন্য মুখ্যমন্ত্রী স্টেপ নিচ্ছেন। তাঁরা গ্রেফতার হচ্ছেন”।

বিজেপির বিরুদ্ধে সরব মন্ত্রীর মন্তব্য, “ওদের (বিজেপির) এক নেতাও কি গ্রেফতার হয়েছে। উত্তরপ্রদেশে ধর্ষণ হয়েছে। কেউ কি গ্রেফতার হয়েছে? উত্তরপ্রদেশে গাড়ি চাপা দেওয়া মন্ত্রীর ছেলে প্রথমে গ্রেফতার হয়নি। কিন্তু আদালতের চাপে তাকে গ্রেফতার করতে বাধ্য হয়। নিজেরা চুরি করে অন্যকে চোর বলছে, এটা ঠিক নয়।”

সংবাদ - আনন্দবাজার পত্রিকা

মোবাইলে নিউজ আপডেটপেতে হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিন, ক্লিক করুন Whatsapp


No comments