“স্থানীয়ভাবে তৈরি পণ্য কিনুন”, বেকারত্ব দূরীকরণে প্রধানমন্ত্রীর দাওয়াই ! - Newz Bangla

Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

“স্থানীয়ভাবে তৈরি পণ্য কিনুন”, বেকারত্ব দূরীকরণে প্রধানমন্ত্রীর দাওয়াই !

নিউজবাংলা ডেস্ক : দেশের বেকারত্বের হার ক্রমশঃ ঊর্ধ্বমুখী। কেন্দ্রের ক্ষমতায় এসে দেশজুড়ে কর্মসংস্থানের যে প্রতিশ্রুতি দিয়েছিল নরেন্দ্র মোদীর সরকার তা আজও বাস্তবের মুখ দেখেনি। এই পরিস্থিতিতে গত প্রায় ২ বছর করোনা অতিমারীর জেরে নিত্য…

 


নিউজবাংলা ডেস্ক : দেশের বেকারত্বের হার ক্রমশঃ ঊর্ধ্বমুখী। কেন্দ্রের ক্ষমতায় এসে দেশজুড়ে কর্মসংস্থানের যে প্রতিশ্রুতি দিয়েছিল নরেন্দ্র মোদীর সরকার তা আজও বাস্তবের মুখ দেখেনি। এই পরিস্থিতিতে গত প্রায় ২ বছর করোনা অতিমারীর জেরে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশছোঁয়া। এই পরিস্থিতিতে দেশকে ঘুরে দাঁড়ানোর দিশা দেখাতে প্রধানমন্ত্রীর দাওয়াই, সকলে দেশীয় পন্য কিনুন। ভারত এই সন্ধিক্ষণে স্থবির থাকতে পারে না। একে স্বনির্ভর হতেই হবে। শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশবাসীকে স্থানীয়ভাবে তৈরি পণ্য কেনার আহ্বান জানিয়েছেন।

তিনি বলেন, আগামী ২৫ বছর মানুষ যদি দেশীয় পণ্য ব্যবহার করে তাহলে দেশকে বেকার সমস্যায় পড়তে হবে না। হনুমান জয়ন্তী উপলক্ষে ভিডিও লিঙ্কের মাধ্যমে গুজরাটের মরবিতে ভগবান হনুমানের একটি ১০৮ ফুট লম্বা মূর্তি উন্মোচনের পর মোদি দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দেন।

তিনি বলেন, "ভারত আজ স্থবির থাকতে পারে না। আমরা জেগে থাকি বা ঘুমিয়ে থাকি, আমরা যেখানে আছি সেখানে থাকতে পারি না। বৈশ্বিক পরিস্থিতি এমন যে সমগ্র বিশ্ব কীভাবে 'আত্মনির্ভর' (আত্মনির্ভর) হওয়া যায় তা নিয়ে ভাবছে"।

তাঁর মতে, "আমি দেশের সাধুদের কাছে অনুরোধ করব মানুষকে শুধুমাত্র স্থানীয় পণ্য কিনতে শেখান। 'লোকালের জন্য ভোকাল' হল জিনিস। আমাদের বাড়িতে, আমাদের কেবল আমাদের লোকদের তৈরি জিনিসগুলি ব্যবহার করা উচিত। এর ফলে বিপুল কর্মসংস্থান হবে" বলে আশাবাদী তিনি।

প্রধানমন্ত্রীর উক্তি, "আমরা বিদেশের তৈরি জিনিসগুলি পছন্দ করতে পারি, কিন্তু এই জিনিসগুলিতে আমাদের মানুষের কঠোর পরিশ্রমের অনুভূতি নেই। আমাদের মাটির ঘ্রাণ আছে"। মোদি বলেন, "আগামী ২৫ বছর যদি আমরা স্থানীয়ভাবে তৈরি পন্য ব্যবহার করি তাহলে আমাদের দেশের বেকারত্ব থাকবে না"।

No comments