পড়শি রাজ্যের বর্ডার পেরিয়ে দিঘায় এলেই কোভিড টেস্ট বাধ্যতামূলক, আজ থেকে শুরু নাকা চেকিং ! - Newz Bangla

Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

পড়শি রাজ্যের বর্ডার পেরিয়ে দিঘায় এলেই কোভিড টেস্ট বাধ্যতামূলক, আজ থেকে শুরু নাকা চেকিং !


চন্দন বারিক, দিঘা : দিঘায় শুরু হল নাকা চেকিং। মূলতঃ উড়িষ্যার বর্ডার টপকে দিঘার দিকে আসা লোকেদের করোনার র‍্যাপিড টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। রিপোর্ট নেগেটিভ এলে তবেই দিঘায় প্রবেশ করতে পারবেন উড়িষ্যা ফেরৎ ব্যক্তিরা। এরাজ্যের কোনও বাসিন্দার রিপোর্ট পজিটিভ এলেই তাঁকে প্রয়োজন মতো সেফ হোম বা দিঘা স্টেট জেনারেল হাসপাতালে চিকিৎসার জন্য পাঠানো হবে।

মঙ্গলবার বেলার দিকে রামনগর ব্লক প্রশাসনের পাশাপাশি দিঘা থানার পুলিশ নাকা চেকিং শুরু করেছে। নেতৃত্বে রয়েছেন রামনগর ১নং ব্লকের সহকারী সমষ্টি উন্নয়ন আধিকারীক উৎপল রায়। উৎপলবাবু জানান, “বেশ কিছুদিন ধরেই দেখা যাচ্ছে দিঘা টপকে বিপুল পরিমানে মানুষ এরাজ্যে প্রবেশ করছেন। কেউ করোনা পজিটিভ হলে তাঁর মাধ্যমে এরাজ্যেও সংক্রমণ ছড়িয়ে পড়ার আশংকা রয়েছে। এই কারনেই আজ থেকে উড়িষ্যা থেকে আগত প্রত্যেকের র‍্যাপিড টেস্ট শুরু হয়েছে”।

তিনি আরও জানান, “পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে আজ থেকে দিঘা স্টেট জেনারেল হাসপাতালে ২০টি বেড নিয়ে কোভিড ইউনিট চালু হয়েছে। সেই সঙ্গে সেফ হোমও চালু করা হচ্ছে। কেউ কোভিড পজিটিভ হলে প্রয়োজন মতো তাঁদের হাসপাতাল বা সেফ হোমে পাঠানো হচ্ছে। নতুনা কোনও শারীরিক সমস্যা না থাকলে তাঁদের হোম আইসোলেশানে পাঠিয়ে দেওয়া হচ্ছে”।

 

No comments