TET Exam : অবশেষে প্রকাশ্যে এল TET পরীক্ষার ফল ! আপনার রেজাল্ট দেখবেন কিভাবে জেনে নিন ! - Newz Bangla

Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

TET Exam : অবশেষে প্রকাশ্যে এল TET পরীক্ষার ফল ! আপনার রেজাল্ট দেখবেন কিভাবে জেনে নিন !

নিউজবাংলা ডেস্ক : প্রায় ১১ মাস ১০ দিন পর প্রকাশ্যে এল TET (টিচার্স এলিজিবিটি টেস্ট)-এর ফল। উত্তীর্ণ জয়েছেন ৯ হাজার ৮৯৬ জন। তবে এই TET উত্তীর্ণরা সকলেই চাকরী পাবেন কিনা তার কোনও নিশ্চয়তা দিতে পারল না পর্ষদ। আজ ফল ঘোষণার পর পর্ষদ স…

 


নিউজবাংলা ডেস্ক : প্রায় ১১ মাস ১০ দিন পর প্রকাশ্যে এল TET (টিচার্স এলিজিবিটি টেস্ট)-এর ফল। উত্তীর্ণ জয়েছেন ৯ হাজার ৮৯৬ জন। তবে এই TET উত্তীর্ণরা সকলেই চাকরী পাবেন কিনা তার কোনও নিশ্চয়তা দিতে পারল না পর্ষদ। আজ ফল ঘোষণার পর পর্ষদ সূড্রে সাফ জানিয়ে দেওয়া হয়েছে, কে চাকরী পাবেন সেটা সরকারের দেখার বিষয়। পর্ষদ কেবলমাত্র টেট পরীক্ষাটি সম্পূর্ণ করার দায়িত্ব পালন করেছে।

টেট উত্তীর্ণরা তাঁদের ফল জানতে দুটি ওয়েবসাইটে গিয়ে জানতে পারবেন। নিজেদের রোল নম্বর ও জন্মতারিখ দিয়ে ওয়েবসাইটে লগইন করা যাবে। এই সাইটদুটি হল www.primaryeducation.org এবং www.wbbpe.org। অথবা এইখানে ক্লিক করুন। এরপর একটি নতুন পেজ খুলে যাবে আপনার জন্য। এই পেজের নির্দি্ষ্ট জায়গায় রোল নম্বর ও জন্মতারিখ লিখে নিজের ফলাফলটি দেখে নিন।

প্রসঙ্গতঃ গত ২০১৭ সালের টেট পরীক্ষার বিজ্ঞপ্তি জারি করে প্রাথমিক শিক্ষা পর্ষদ। এরপর দীর্ঘ টানাপোড়েনের পর ২০২১ সালের ৩১ জানুয়ারি পরীক্ষা গ্রহণ করা হয়। এবার পরীক্ষার জন্য আবেদন এসেছিল ২ লক্ষ ৪৫ হাজার ৩৪৪ জন। তবে পরীক্ষার দিন অনুপস্থিত ছিলেন ৫৫,৮১৮ জন। মোট পরীক্ষা দিয়েছেন ১,৮৯,৫১৪ জন। পরীক্ষা বাতিল হয় ১২ জনের।

পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য্যের দাবী, এবার আইনী জটিলতামুক্ত ও ত্রুটিহীন পল প্রকাশের লক্ষমাত্রা নেওয়া হয়েছিল যা সফল হয়েছে। এবার পল প্রকাশের আগে সময় নিয়ে প্রথমে ড্রাফট বের করা হয়েছে। এরপর বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে স্বচ্ছ ফলাফল প্রকাশ করা হয়েছে।

No comments