Weather Report : পশ্চিমি ঝঞ্ঝার জেরে মঙ্গলে দক্ষিণবঙ্গে টানা বৃষ্টি, হতে পারে শিলাবৃষ্টিও, বাড়বে তাপমাত্রা ! - Newz Bangla

Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

Weather Report : পশ্চিমি ঝঞ্ঝার জেরে মঙ্গলে দক্ষিণবঙ্গে টানা বৃষ্টি, হতে পারে শিলাবৃষ্টিও, বাড়বে তাপমাত্রা !

নিউজবাংলা ডেস্ক : পশ্চিমি ঝঞ্ঝার জেরে সোমবার থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গে শীতের রেশ খানিকটা উধাও। পরিবর্তে গত কয়েকদিনের তুলনায় বৃদ্ধি পেয়েছে তাপমাত্রা। আবহাওয়ার পূর্বাভাষ জানাচ্ছে, আগামী কাল ১১ জানুয়ারী থেকে ১৪ জানুয়ারী পর্যন্ত দক…

 


নিউজবাংলা ডেস্ক : পশ্চিমি ঝঞ্ঝার জেরে সোমবার থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গে শীতের রেশ খানিকটা উধাও। পরিবর্তে গত কয়েকদিনের তুলনায় বৃদ্ধি পেয়েছে তাপমাত্রা। আবহাওয়ার পূর্বাভাষ জানাচ্ছে, আগামী কাল ১১ জানুয়ারী থেকে ১৪ জানুয়ারী পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারী মাপের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

বৃষ্টি থেকে রেহাই পাচ্ছে না উত্তরবঙ্গও। ১২ জানুয়ার থেকে ১৪ জানুয়ারী পর্যন্ত উত্তর বঙ্গের দু একটি জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর পাশাপাশি বেশ কয়েকটি জেলায় শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে বলেও আবহাওয়া দফতর সূত্রে খবর। এরই পাশাপাশি পয়্চিমি ঝঞ্ঝার বাধায় উত্তুরে ঠান্ডা হাওয়া ধাক্কা খাওয়ায় তাপমাত্রার পারদ আরও কিছুটা বাড়তে পারে। 

আবহাওয়ার সতর্কবার্তায় কৃষকদের উদ্দেশ্যে জানানো হয়েছে, যে সমস্ত ফসল তুলে নেওয়া মতো হয়েছে তা যেন দ্রুত মাঠ থেকে উঠিয়ে নেওয়া হয়। এছাড়াও চাষের জমিতে পর্যাপ্ত নালা কেটে দেওয়ার জন্য, যাতে বৃষ্টির জল জমতে না পারে। এই সময় যেন চাষের জমিতে সার বা কীটনাশক না মারা হয়, নাহলে সব ধুয়ে নষ্ট হতে পারে। সেই সঙ্গে প্রতিনিয়ত আবহাওয়া দফতরের বুলেটিনের দিকেও নজর রাখতে বলা হয়েছে।

আবহাওয়া দফতর জানিয়েছে, বৃষ্টি শুরু হবে পুরুলিয়ার দিক থেকে। এরপর বাঁকুড়া, ঝাড়গ্রাম প্রভৃতি এলাকায় বৃষ্টিপাত বাড়তে পারে। বৃষ্টির মাঝে সর্বোচ্চ তাপমাত্রা ১৮ ডিগ্রী সেলসিয়াসে পৌঁছে যাবে। তবে বৃষ্টি থামলে মাঘের প্রথম সপ্তাহে তাপমাত্রা আবার কমবে বলেই আবহাওয়া দফতর সূত্রে জানানো হয়েছে।

No comments