আতংকিত হবেন না, পূর্ব মেদিনীপুরে কোভিড মোকাবিলায় ব্লকে ব্লকে হাজির "হ্যালো ডাক্তার", দেখুন বিস্তারিত ! - Newz Bangla

Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

আতংকিত হবেন না, পূর্ব মেদিনীপুরে কোভিড মোকাবিলায় ব্লকে ব্লকে হাজির "হ্যালো ডাক্তার", দেখুন বিস্তারিত !


তমলুক, পূর্ব মেদিনীপুর : ত্রাহি ত্রাহি রব উঠেছে রাজ্য জুড়ে। করোনার তৃতীয় ঢেউয়ের মোকাবিলা কিভাবে হবে তা নিয়েই সর্বত্র চলছে জল্পনা। এরই মাঝে করোনা মোকাবিলায় উদ্ভাবনী প্রয়াস নিল পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসন। বুধবার থেকে জেলার প্রতিটি ব্লকে চালু হয়েছে “হ্যালো ডাক্তার” পরিষেবা। ব্লক হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে সরাসরি যোগাযোগ করা যাবে বাড়িতে কারও করোনা বা জ্বরের উপসর্গ দেখা দিলে। পরিস্থিতি বিবেচনা করে রোগীর পরিবারকে সঠিক ও সুচিন্তিত চিকিৎসা পরামর্শ দেবেন ডাক্তারবাবু।

অযথা আতংকিত হয়ে হুড়মুড়িয়ে যাতে হাসপাতালে কেউ ভীড় না করেন বা কখন কোভিড টেস্ট করাতে হবে অথবা হোম আইসোলেশানে থাকার ক্ষেত্রে ঠিক কি কি ব্যবস্থা নেওয়া প্রয়োজন সবটাই পরামর্শ দেবেন ব্লকের নির্দিষ্ট চিকিৎসক। চিকিৎসক যদি ব্যস্ত হয়ে পড়েন তাহলে ব্যাকআপ প্ল্যান হিসেবে নিয়োগ করা হচ্ছে একজন করে নোডাল অফিসার। ব্লকের পাশাপাশি মহকুমা ও জেলাস্তরেও হেল্পলাইন নম্বর চালু করা হল।

জেলা শাসক পূর্ণেন্দু কুমার মাজী জানিয়েছেন, “ইতিমধ্যে কলকাতায় সংক্রমনের মাত্রা যথেষ্ট বেড়েছে। সেই সংক্রমণের আঁচ ছড়িয়ে পড়ার প্রবল সম্ভাবনা রয়েছে পর্যটন শহর দিঘা সহ শিল্পশহর হলদিয়াতেও। যেখান থেকে আবার দ্রুত সংক্রামিত হওয়ার আশংকা রয়েছে পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে। সেই কারনেই প্রতি ৩ থেকে ৪ দিন অন্তর আপৎকালীন পরিকল্পনা নেওয়া হচ্ছে”। তিনি জানান, “এই মুহূর্তে জেলার মধ্যে পাঁশকুড়া সুপার স্পেশালিটি হাসপাতালে করোনা রোগীর চিকিৎসার বন্দোবস্ত রাখা হয়েছে। পর্যাপ্ত পরিমানে বেড রয়েছে। তবে পরিস্থিতি বিবেচনা করে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে”।

জেলা শাসক আরও জানান, “সাধারণ মানুষকে কিছুটা রিলিফ দেওয়ার জন্য এই অভিনব উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিটি ব্লক হাসপাতালে চালু হয়েছে হেল্পলাইন। যে নম্বরে ফোন করে সরাসরি চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন। এছাড়াও থাকছেন একজন করে নোডাল অফিসার। জেলাজুড়ে গ্রামে গঞ্জে প্রচার করে ও লিফলেট বিলি করে হ্যালো ডাক্তারের বিষয়ে জানিয়ে দেওয়া হবে”। এর মধ্যে দুই স্বাস্থ্যজেলা তমলুকের হ্যালো ডাক্তারের নম্বর ৭০০৩০৪০৭৫১ এবং নন্দীগ্রাম স্বাস্থ্যজেলা হাসপাতালের নম্বর ৯৯৩২৩৯৪১৭৫।

 একঝলকে দেখে নিন পূর্ব মেদিনীপুর জেলার হ্যালো ডাক্তারবাবু-র বিস্তারিত ফোন নম্বর।


No comments