অতিমারির শেষের শুরু ! ওমিক্রণের দাপটের মাঝেই আশার বানী শোনাচ্ছেন ব্রিটিশ বিশেষজ্ঞ - Newz Bangla

Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

অতিমারির শেষের শুরু ! ওমিক্রণের দাপটের মাঝেই আশার বানী শোনাচ্ছেন ব্রিটিশ বিশেষজ্ঞ

নিউজবাংলা ডেস্ক : করোনার পেন্ডেমিক কাটিয়ে এবার এন্ডেমিকের আলো দেখছেন বিশেষজ্ঞরা। টিভি৯-এর খবরে প্রকাশ, সম্প্রতি ইউকে'র মেডিসিন বিশেষজ্ঞ ফ্লাইড ডিকস-এর দাবী, এবার অতিমারীর শেষের শুরু হয়েছে। তবে সাধারন রোগের মতোই সাধারণ মানুষের…

 


নিউজবাংলা ডেস্ক : করোনার পেন্ডেমিক কাটিয়ে এবার এন্ডেমিকের আলো দেখছেন বিশেষজ্ঞরা। টিভি৯-এর খবরে প্রকাশ, সম্প্রতি ইউকে'র মেডিসিন বিশেষজ্ঞ ফ্লাইড ডিকস-এর দাবী, এবার অতিমারীর শেষের শুরু হয়েছে। তবে সাধারন রোগের মতোই সাধারণ মানুষের জীবনে করোনার জীবানু থেকে যাবে বলেই এই বিশেষজ্ঞের মত। 

বিশ্বের তাবড় বিজ্ঞানীদের আশা, আগামী দিনে সাধারণ ফ্লু'এর মতো করোনাকে সঙ্গে নিয়েই আমাদের চলতে হবে। আর সে কারনেই ভ্যাকসিনের তুলনায় এবার করোনা নিরাময়ে কার্যকরী ও নির্দিষ্ট ওষুধ তৈরীতে জোর দিতে হবে। তবে এ দেশের বিশেষজ্ঞ চিকিৎসকদের মতে, এ দেশে এখনও কোভিড-এর এন্ডেমিক ঘোষণা করার মতো সময় আসেনি।

চিকিৎসকদের মতে, এন্ডেমিকের অর্থ এই রোগ এমন বিপুল হারে ছড়াবে না। তবে এখনই আমাদের দেশে এই পরিস্থিতি তৈরী হয়নি। তবে ইতিহাস ঘাঁটলে দেখা যাবে সমস্ত অতিমারীর একটা সময় শেষ আছে। কোভিডেরও এমন বাড়বারন্তও নিশ্চয় শেষ হবে। তবে তা নিয়ন্ত্রণে শুধু ভ্যাকসিনের ওপর নির্ভর করলেই হবে না। 

চিকিৎসকরা জানাচ্ছেন, কেউ যদি ভ্যাকসিন নিয়ে ভেবে থাকেন আর কোভিডে আক্রান্ত হবেন না তবে সেটা ভুল হবে। এক্ষেত্রে পরিস্থিতি অনুযায়ী সবাইকেই সাবধানতা অবলম্বন করতে হবে। এরই পাশাপাশি ভ্যাকসিনের বুস্টার ডোজ নওয়ার ওপরেও জোর দিতে বলছেন তাঁরা। তবে ইউকে মেডিসিন বিশেষজ্ঞের মতে, করোনার দাপট ধীরে ধীরে কমবে। তাই এখন সময় এসেছে করোনা চিকিৎসার জন্য ওষুধ তৈরীর ওপর জোর দেওয়া।

No comments