Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

Big Breaking : দিঘায় নিষেধাজ্ঞা, তাই উড়িষ্যার তালসারিতে সমূদ্র স্নানে নেমে তলিয়ে গেল দুই পর্যটক !

 

চন্দন বারিক, দিঘা, পূর্ব মেদিনীপুর : গতকাল থেকে সুদূর মধ্যমগ্রাম থেকে দিঘায় বেড়াতে এসেছিল একদল যুবক। কিন্তু আবহাওয়া খারাপের আশংকায় এবং সমূদ্রের জল ব্যাপক উত্তাল থাকায় গোটা দিঘা জুড়েই সমূদ্র স্নানে নিষেধাজ্ঞা জারী করে প্রশাসন। অগত্যা রবিবার বেলার দিকে সমূদ্র স্নানে নামার বাসনায় দিঘা থেকে উড়িষ্যার তালসারিতে গিয়ে জলে নামে ওই পর্যটকরা। তারপরেই জলের তোড়ে দুই পর্যটক নিখোঁজ হয়ে যায় বলে সেখানকার প্রশাসন সূত্রে জানা গেছে।

সূত্রের খবর, নিখোঁজ পর্যটকরা হল অভ্রদ্বীপ বাগড়িয়া (২২) এবং দেবর্ষি সিংহ (২৩)। ইতিমধ্যে নিখোঁজ দুই পর্যটকের সন্ধানে জোরদার তল্লাশি শুরু হয়েছে উড়িষ্যার কোস্টাল এলাকায়। তবে এখনও পর্যন্ত তাঁদের কোনও খোঁজ পাওয়া যায়নি বলেই জানা গেছে।

দেখুন ভিডিও প্রতিবেদন : -

 

৮ জনের পর্যটকের দলটি গতকাল ওল্ড দিঘার একটি হোটেলে এসে উঠেছিল বলে প্রাথমিক ভাবে জানা গেছে। তবে শনিবার থেকেই দিঘার সমূদ্রে নামায় নিষেধাজ্ঞা থাকায় পর্যটকরা কার্যত হতাশ ছিল। রবিবার আরও কড়া সিদ্ধান্তের কথা জানায় প্রশাসন। নতুন করে পর্যটকদের হোটেলে ঢুকতে নিষেধ করা হয়েছে। এছাড়াও যারা ইতিমধ্যে দিঘায় হাজির হয়েছেন তাঁদেরও দ্রুত দিঘা থেকে চলে যাওয়ার জন্য প্রশাসন থেকে নির্দেশ জারি হয়েছে।

কোনও রকম দুর্ঘটনা যাতে না ঘটে তার সতর্কতা হিসেবেই প্রশাসন এমন সিদ্ধান্ত নিয়েছে বলে জেলা শাসক পূর্ণেন্দু কুমার মাজী জানিয়েছেন। ইতিমধ্যে দিঘার বিস্তীর্ণ সৈকতে ব্যাপক পরিমানে নুলিয়া, পুলিশ ও সিভিল ডিফেন্সের কর্মী কড়া প্রহরা চালাচ্ছে। তবে কয়েক কিমি দূরে উড়িষ্যার সৈকতে তেমন কোনও নিষেধাজ্ঞা নেই। পুলিশের প্রহরাও ততটা কড়া নয়। সেই ফাঁক গলেই মধ্যমগ্রামের ওই দলটি এদিন উড়িষ্যার তালসারির কাছে সমূদ্র স্নানে নামে। তবে বিপদ বুঝেও জলের কিছুটা দূরে এগিয়ে যাওয়ার পরেই সবার অজ্ঞাতে তলিয়ে যায় দু'জন। ঘটনার বিষয়ে দিঘা থানাতেও খবর পাঠানো হয়েছে বলে উড়িষ্যার তালসারি কোস্টাল থানা সূত্রে জানা গেছে।  

 

No comments