Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

এ যে বাস্তবের 'ডেলা', যিনি নিজের জন্মদিনে ক্যানসার আক্রান্তদের জন্য দান করলেন সুসজ্জিত চুলের গোছা !

 

নিউজবাংলা ডেস্ক : "মনে পড়ে জিম আর ডেলা'র কাহিনী ! ৫ম বিবাহবার্ষিকীতে ভালোবাসার মানুষটির পকেট ঘড়ির জন্য একটি সুন্দর চেন কিনতে গিয়ে নিজের মাথার বিশাল লম্বা চুল কেটে বিক্রী করে দিয়েছিল ডেলা। অন্যদিকে প্রেয়সীর মাথার চুলের জন্য কচ্ছপের খোলসের তৈরি চিরুনি কিনতে গিয়ে নিজের ঘড়িটিকেই বেচে দেয় 'জিম'। নিজের ভালোবাসাকে অমর করে তোলা এই প্রেমিক যুগলের কাহিনী স্কুলের ইংরেজী বইতে প্রায়শই পড়ানো হয়ে থাকে"।

তবে বাস্তবের কাহিনীতে জিম না থাকলেও এমনই এক 'ডেলা'র সন্ধান মিলল পশ্চিম মেদিনীপুরের তলকুই এলাকায়। যে নিজের জন্মদিনটিকে স্মরণীয় করে রাখতে বছরের পর বছর মাথায় স্বযত্নে লালিত বিশাল লম্বা চুল দান করে দিলেন ক্যানসার আক্রান্ত মানুষদের সাহায্য করতে।  গত কয়েক বছর এরজন্য রীতিমতো সাধ্য সাধনা করেছেন তিনি। বৃহস্পতিবার নিজের জন্মদিনে এই খবর প্রকাশ করে তাক লাগিয়ে দিয়েছেন পেশায় মডেল পায়েল পাল।

পায়েল জানিয়েছেন, তিনি পেশায় মডেল। তবে মনের মধ্যে মানুষের জন্য কিছু একটা করার তাগিদ ছিল সর্বদাই। এই কারনেই তিনি স্বেচ্ছাসেবী সংস্থা মেদিনীপুর কুইজ কেন্দ্র সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি'র সঙ্গে ওতপ্রোত ভাবে জড়িয়ে পড়েন। এই সংস্থার কর্ণধার ড: মৌসম মজুমদার মহিলাদের উদ্দেশ্যে আহ্বান করেছিলেন, ক্যানসার আক্রান্ত মানুষদের মাথার উইগ তৈরির জন্য মহিলারা যেন নিজেদের মাথার চুল দান করেন।

সেই কথা মনে লেগেছিল পায়েলের। গত দু'বছর আগে তিনি ক্যানসার আক্রান্তদের সাহায্যে নিয়োজিত  কাজে যুক্ত মুম্বাইয়ের মদত ট্রাস্টের সঙ্গে যোগাযোগ করেন। সেই সংস্থার পরামর্শ মতোই স্বযত্নে নিজের মাথার চুল যথাসম্ভব বাড়িয়ে নেন। এরপর বুধবারই বিনুনি করা ১৮ ইঞ্চি লম্বা চুলের গোছা কেটে তা ক্যুরিয়ারের মাধ্যমে মুম্বাইয়ে পাঠিয়ে দিয়েছেন তিনি।

ঠিক যেভাবে একদিন 'ডেলা' নিজের ভালোবাসাকে বাঁচিয়ে রাখতে পায়ের গোড়ালি পর্যন্ত সুদৃশ্য চুলের গোছা হাঁসিমুখে কেটে দিয়েছিল, মেদিনীপুরের 'ডেলা' পায়েলের চোখেও ঠিক তেমনই খুশীর ঝলক গড়িয়ে পড়ছে। ক্যানসার আক্রান্ত মানুষদের পাশে দাঁড়ানোর জন্য নিজের চুলের গোছা দান করার ঘটনা অনেকের কাছেই খাটো মনে হতে পারে, তবে মহিলারা কিন্তু এই ঘটনার গভীর মর্ম ঠিক বুঝবেন। পায়েলের এমন প্রয়াসকে কুর্নিস জানায় টিম নিউজবাংলা।

No comments