Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

একবিংশ শতাব্দীতেও অন্ধ কুসংস্কারের বলি গৃহবধূ !

 


পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : একবিংশ শতকেও অন্ধ কুসংস্কার মুছে যায়নি মানুষের মন থেকে। যার নমুনা দেখা গেল পশ্চিম মেদিনীপুরের গোয়ালতোড় থানা এলাকায়। যেখানে এক গৃহবধূকে ডাইনী সন্দেহে বেধড়ক মারধর করে গ্রামবাসীরা। পরে পুলিশের সহযোগিতায় গুরুতর জখম মহিলাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়েছেন তাঁর পরিবারের লোকেরা। যদিও এই ঘটনায় কেউ এখনও গ্রেফতার হয়নি বলেই খবর।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা গেছে, গোয়ালতোড়ের মালিবান্ধি গ্রামের বাসিন্দা দুর্গামণি মুর্মূকে ডাইনী অপবাদ দিয়ে মারধর করেছে গ্রামবাসীরা। দুর্গামণি’র পরিবারের দাবী, মঙ্গলবার দুপুর নাগাদ স্থানীয় একটি টিউবওয়েল-এ জল নিতে যান দুর্গামণি। সেই সময় তাঁর ওপর ঝাঁপিয়ে পড়ে এলাকার একদল পুরুষ ও মহিলা।

প্রায় জনা ২০-২৫ গ্রামবাসী দুর্গামণিকে ডাইনে বলে দাবী করতে থাকে। গ্রামবাসীদের মারে গুরুতর জখম হয়ে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন দুর্গামণি। এরপর পরিবারের লোকেরা বাধ্য হয়েই পুলিশের স্মরণাপন্ন হয়। খবর পেয়েই পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে আহত অবস্থায় ওই মহিলাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

পুলিশ জানিয়েছে, কি কারণে এমন ঘটনা তা তদন্ত করে দেখা হচ্ছে। সেই সঙ্গে হামলার ঘটনায় যারা জড়িত তাঁদের সন্ধানেও তল্লাশি শুরু হয়েছে। তবে এখনও পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি বলে জানা গেছে।

No comments