Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ভারতে কোভিড-১৯ ভ্যাকসিন প্রাপকের সংখ্যা ছুঁল ২৯ কোটি !

 


নিউজবাংলা ডেস্ক : এখন পর্যন্ত দেশজুড়ে প্রায় ২৯ কোটি মানুষকে কোভিড-১৯ এর ভ্যাকসিন দেওয়া সম্ভব হয়েছে। মঙ্গলবার দেশের স্বাস্থ্যমন্ত্রী ঘোষণা করে জানান, গোটা দেশে সফল ভাবে ভ্যাকসিনের প্রক্রিয়া এগিয়ে চলেছে।

মঙ্গলবার সন্ধ্যে ৭টা পর্যন্ত প্রাপ্ত রিপোর্ট থেকে জানা গেছে, আজ একদিনে গোটা দেশের ভ্যাকসিন প্রাপপের তালিকায় সংযোজিত হয়েছে প্রায় ৫৩.৪ লক্ষ মানুষের নাম।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুযায়ী এদিন গোটা দেশে ১৮ থেকে ৪৪ বছর বয়সীদের মধ্যে প্রথম ডোজ পেয়েছেন ৩২ লক্ষ ৮১ হাজার ৫৬২ জন এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ৭১ হাজার ৬৫৫ জন।

ভ্যাকসিনেসান ড্রাইভের তৃতীয় পর্যায়ে দেশের সমস্ত রাজ্য মিলিয়ে এই একই বয়সীদের মধ্যে ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছেন ৬ কোটি ৫৫ লক্ষ ৩৮ হাজার ৬৮৭ জন এবং দ্বিতীয় ডোজ পেয়ে গিয়েছেন ১৪ লক্ষ ২৪ হাজার ৬১২ জন।

কেন্দ্রীয় মন্ত্রকের তথ অনুযায়ী দেশের যে সমস্ত রাজ্যে ১৮ থেকে ৪৪ বয়সীদের মধ্যে ১০ লক্ষ্যেরও বেশী মানুষ প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছেন সেগুলি হল, আসাম, বিহার, ছত্তিশগড়, দিল্লী, গুজরাট, হরিয়ানা, ঝাড়খন্ড, কর্ণাটক, কেরালা, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, রাজস্থান, তামিলনাড়ু, তেলেঙ্গানা, ওড়িষা, উত্তরপ্রদেশ এবং পশ্চিমবঙ্গ।   

 মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp

No comments