Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

আবারও বাড়ল আধার-প্যান সংযোগের সময়সীমা, এই নিয়ে একবছরের ৩ বার !


নিউজবাংলা ডেস্ক : করোনা অতিমারিতে আবারও বাড়ানো হল প্যান কার্ডের সঙ্গে আধার যোগের সময়সীমা। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর শুক্রবার নিজেই ট্যুইট করে জানান সেকথা। অনুরাগ জানান আরও ৩ মাসের জন্য বাড়ানো হল সময়সীমা। দেশজুড়ে সাম্প্রতিক করোনা অতিমারীতে অনেকেই এখনও এই সংযোগের কাজ সেরে উঠতে পারেননি বলেই সময়সীমা বাড়ানো হল বলে জানিয়েছেন মন্ত্রী।

ব্যাঙ্ক, পোষ্ট অফিস, বা আয়কর রিটার্ন সব ক্ষেত্রেই আধারের সঙ্গে প্যান সংযোগ না হলে চূড়ান্ত সমস্যায় পড়বেন গ্রাহকেরা। এরজন্য প্রথমে ৩১ মার্চের সময়সীমা ধার্য করা হয়। পরে সেই সময় বাড়িয়ে করা হয় ৩০ জুন। এবার মেয়াদ শেষের আগেই জানিয়ে দেওয়া হল আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত আধার প্যান সংযোগের জন্য সময় দেওয়া হচ্ছে।

প্রসঙ্গতঃ ২০২১-এর শুরুতেই লোকসভায় পাশ হওয়া অর্থনীতি বিলে ১৯৬১-এর আয়কর অ্যাক্টে নতুন ২৩৪এইচ ধারা যোগ করা হয়। সেই ধারা অনুযায়ী আধার প্যান সংযোগের সময় পেরিয়ে গেলে ১ হাজার টাকা জরিমানা হতে পারে বলে জানা গিয়েছে। তবে দেশজুড়ে করোনা অতিমারির পরিস্থিতিতে নতুন করে সময় বাড়ানোয় আয়কর দাতাদের একাংশ যে স্বস্তির নিঃশ্বাস ফেলছেন তাতে সন্দেহ নাই।

মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp

আমাদের ফেসবুক পেজটি লাইক করুন-
----- বিজ্ঞাপন -----

No comments