Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

লোকাল ট্রেন চালানোর অনুমতি চেয়ে রাজ্যকে চিঠি দেবে রেল !

 


নিউজ বাংলা ডেস্ক : রাজ্যজুড়ে জারি বিধিনিষেধ। সেই কারণেই বন্ধ গনপরিবহন ব্যবস্থা। চলছে গুটিকয়েক স্টাফ স্পেশাল ট্রেন। আর সেই কারণেই কার্যত রণক্ষেত্রের চেহারা নিল শিয়ালদা দক্ষিণ শাখার স্টেশনগুলি। এই পরিস্থিতিতে পুনরায় রেল পরিষেবা স্বাভাবিক করতে রেলের তরফে রাজ্যকে চিঠি দেওয়া হতে পারে বলেই একাধিক সংবাদ মাধ্যমের খবরে প্রকাশ।

গতকাল থেকেই শিয়ালদহ দক্ষিণ শাখার স্টেশন গুলিতে চলছে রেল অবরোধ কর্মসূচি। এদিন সকাল থেকেও সেই ছবির ব্যতিক্রম দেখা গেলনা স্টেশনগুলিতে। ক্যানিং, ডায়মন্ড হারবার, ঘুটিয়ারি শরিফ, সোনারপুর, মল্লিকপুর স্টেশনগুলিতে স্টেশনে ঢুকে অবরোধ দেখাতে শুরু করেন নিত্যযাত্রীরা। আর সেই কারণেই বিপর্যস্ত হয় রেল পরিষেবা।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মল্লিকপুর স্টেশনে রেল পুলিশের আধিকারিকরা ঘটনাস্থলে গেলে তাদের লক্ষ্য করে চলে ইটবৃষ্টি। বিক্ষোভকারীদের অভিযোগ, স্টাফ স্পেশাল ট্রেন চলাচল করলেও সেই ট্রেনে সকলের যাতায়াত করার অনুমতি নেই। এদিকে সমস্ত সরকারি এবং বেসরকারি অফিস চালু হয়ে যাওয়ার পরেও যাতায়াতের মাধ্যম কিছু খোলা না থাকায় নানান অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে।

বহুবার এই অভিযোগ স্থানীয় স্টেশনের আধিকারিকদের জানানো সত্ত্বেও কোন সুরাহা না মেলাতে এই বিক্ষোভ বলে জানান তারা। যদিও সময় গড়ানোর সাথে সাথে পুলিশ এবং রেল আধিকারিকদের আশ্বাসে এই কর্মসূচি তুলে নেন বিক্ষোভকারীরা। সূত্রের খবর, দুদিন ধরে চলা অবরোধের জেরে রেল পরিষেবার বিঘ্ন ঘটায় এবার রেলের তরফে লোকাল ট্রেন চালানোর অনুমতি চেয়ে রাজ্যকে চিঠি দেবে রেল, এমনটাই খবর একাধিক সংবাদ মাধ্যমের।

রেলের এই সিদ্ধান্ত অনুযায়ী, প্রাথমিকভাবে মনে করা হচ্ছে  রেলের এই চিঠি পেয়ে রাজ্য এবং রেলের মধ্যে বৈঠক দ্রুত শুরু হতে পারে। সেই বৈঠকেই  রেল চালানোর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলেও মনে করা হচ্ছে।

   মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp

No comments