Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

শিশুরা অনিশ্চিত হলেও এবার টিকা নিতে পারবেন গর্ভবতীরা, জানিয়ে দিল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক !

 


নিউজবাংলা ডেস্ক : করোনার টিকা নিতে পারবেন গর্ভবতী মহিলারাও। শুক্রবার এই মর্মে সাংবাদিক সম্মেলনে আসেন ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ (‌আইসিএমআর)‌–এর ডিরেক্টর জেনারেল ডা.‌ বলরাম ভার্গব। তিনি জানান, ‘‌কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক নির্দেশিকা দিয়ে জানিয়েছে, গর্ভবতীরাও করোনার টিকা নিতে পারবেন। ‌গর্ভবতীদের জন্যও কার্যকর এই টিকা" বলে মন্তব্য করেন তিনি।

ইতিমধ্যে করোনার দ্বিতীয় ঢেউয়ে নাজেহাল গোটা দেশ। বিশেষজ্ঞরা জানিয়ে দিয়েছেন, করোনার বিরুদ্ধে রুখে দাঁড়াতে গেলে ভ্যাকসিনের কোনও বিকল্প নেই। এই মুহূর্তে গোটা দেশে ১৮ থেকে ৪৪ ও তার ঊর্ধ্বে টিকাকরণের অনুমোদন দেওয়া হলেও গর্ভবতী মহিলা ও শিশুদের টিকাকরণের নির্দেশিকা ছিল না। তবে এবার গর্ভবতীদের জন্য কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক অনুমোদন দিয়ে জানিয়ে দিল তাঁদের অবশ্যই টিকা নেওয়া উচিত।

তবে এখনই শিশুদের টিকাকরণ নিয়ে পরিষ্কার কোনও সিদ্ধান্তে আসতে পারেনি কেন্দ্রের স্বাস্থ্যমন্ত্রক। রিপোর্ট অনুযায়ী একটি মাত্র দেশেই শিশুদের টিকাকরণ হচ্ছে। তবে আমাদের দেশে শিশুদের টিকাকরণের ট্রায়াল শুরু হয়ে গিয়েছে। যদিও শিশুদের টিকাকরণের প্রয়োজনীয়তা আছে কিনা তাও এখনও পরিষ্কার করে জানাতে পারেননি কেউই। করোনার তৃতীয় ঢেউ রুখতে দ্রুততার সঙ্গে শিশুদের ছাড়াই বাকীদের টিকাকরণ দ্রুত শেষ করার উপরেই জোর দিয়েছে সরকার। 

মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp

আমাদের ফেসবুক পেজটি লাইক করুন- ----- বিজ্ঞাপন -----

No comments