Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

রাজ্যে ১৫ জুলাই পর্যন্ত বাড়ল বিধিনিষেধের মেয়াদ, বাস চলাচলে ছাড়, সাধারণের জন্য বন্ধ লোকাল-মেট্রো !

 


নিউজবাংলা ডেস্ক :  সাধারণ মানুষের অসুবিধের কথা মাথায় রেখে অবশেষে কিছুটা শিথিল করা হচ্ছে লকডাউনের নিয়মবিধি। এখন থেকে সরকারী ও বেসরকারী সমস্ত বাস চলাচলেই ছাড় দেওয়া হচ্ছে। তবে রাজ্যে আগামী ১৫ জুলাই পর্যন্ত কার্যত লকডাউনের মেয়াদ বাড়াল রাজ্য সরকার।

সোমবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষনা করেন, রাজ্যে করোনার গ্রাফ কিছুটা কমেছে। সেই কারনেই লকডাউনের বিধি নিষেধে কিছুটা ছাড় দেওয়া হচ্ছে। সাধারণ মানুষের সমস্যার কথা মাথায় রেখেই এখন থেকে সমস্ত বাস চলাচলে অনুমতি দেওয়া হচ্ছে। তবে অতিরিক্ত ভীড় না বাড়িয়ে ৫০% যাত্রী নিয়েই বাস চালাতে হবে। তবে লোকাল ট্রেন বা মেট্রো চলাচল এখনই শুরু হচ্ছে না বলে মুখ্যমন্ত্রী জানিয়েছেন।

এদিকে ব্যবসায়ী সংগঠনগুলির দাবী মেনেই সবজি ও মাছের দোকান বেলা ১২টা পর্যন্ত খুলে রাখার অনুমতি দেওয়া হয়েছে। অন্যান্য দোকান সকাল ১১টা থেকে রাত্রি ৮টা পর্যন্ত খোলা রাখা যাবে বলে নতুন নির্দেশিকায় বলা হয়েছে। এছাড়াও সেলুন, পার্লার দিনে ৭ ঘণ্টা করে খুলে রাখা যাবে। সেক্ষেত্রে ৫০%-এর বেশী গ্রাহক একসঙ্গে প্রবেশ করতে পারবেন না। বিয়ে বাড়িতেও ৫০ জন অতিথি নিয়ে অনুষ্ঠান করা যাবে। 

 মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp

No comments