Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

সোমবার থেকে বাড়তি মেট্রো, অতিরিক্ত ভিড় ঠেকাতে সিদ্ধান্ত !

 


নিউজবাংলা ডেস্ক : আগামী সপ্তাহের প্রথম দিন থেকেই বাড়ানো হচ্ছে মেট্রোর সংখ্যা। শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে মেট্রো রেল কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছে দক্ষিণেশ্বর ও কবি সুভাষ থেকে মেট্রোর সংখ্যা বাড়ানো হচ্ছে। জরুরী পরিষেবার কাজে যুক্তদের ভীড় সামাল দিতেই এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।

মেট্রো সূত্রে জানা গেছে, এই মুহূর্তে করোনা পরিস্থিতিতে জরুরী পরিষেবায় যুক্তদের যাতায়াতের জন্য ৪০টি রেক চালানো হচ্ছিল। সোমবার থেকে তা বাড়িয়ে ৬২টি করা হচ্ছে বলে জানা গেছে। তবে কেবলমাত্র জরুরী পরিষেবার সঙ্গে যুক্তরাই উপযুক্ত পরিচয়পত্র সহ মেট্রোয় চড়ার ছাড়পত্র পাবেন।

শুধু মেট্রোর সংখ্যা বাড়ানোই নয়, সকালের প্রথম ট্রেন ছাড়ার সময় সূচীও পরিবর্তন করা হচ্ছে। সোমবার থেকে প্রান্তিক স্টেশন কবি সুভাষ ও দক্ষিণেশ্বর থেকে প্রথম ট্রেন ছাড়বে সকাল সাড়ে ৮টায় যা আগে সকাল ৯টায় ছাড়ত। প্রথম অর্ধের শেষ ট্রেনের সময় ১৫ মিনিট বাড়িয়ে করা হল ১১.৩০টা পর্যন্ত।

অন্যদিকে বিকেলের প্রথম ট্রেন চালু গড়বে ৩.৪৫টায় এবং শেষ ট্রেন সন্ধ্যা ৬টার পরিবর্তে সাড়ে ৬টায় প্রান্তিক স্টেশন থেকে ছেড়ে যাবে। ট্রেনগুলি চলবে ১০ থেকে ১২ মিনিট অন্তর এবং রবিবার যথারীতি মেট্রো চলাচল বন্ধই থাকবে বলে জানা গেছে।

এই মুহূর্তে যেসব পেশার সঙ্গে যুক্ত ব্যক্তিরা মেট্রোয় যাতায়াতে ছাড় পাচ্ছেন, তাঁদের মধ্যে স্বাস্থ্যকর্মী ছাড়াও রয়েছেন ব্যাংক, আদালত, দমকল, সামাজিক সংগঠন, সংবাদমাধ্যম, খাদ্য বণ্টনের সঙ্গে যুক্ত সকলেই। স্টেশনে নিজেদের পরিচয়পত্র দেখিয়ে স্মার্ট কার্ডের (Smart Card) মাধ্যমে প্ল্যাটফর্মে যেতে পারবেন।

মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp

আমাদের ফেসবুক পেজটি লাইক করুন- ----- বিজ্ঞাপন -----

No comments