Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

বাতিল নয়, পরিস্থিতি স্বাভাবিক হলেই মাধ্যমিক-উচ্চ মাধ্যমিক পরীক্ষা নেওয়া হবে !

নিউজ বাংলা ডেস্ক : অতিমারী পরিস্থিতিতে বন্ধ শিক্ষা প্রতিষ্ঠানগুলি। সেই নিয়েই সংশয় প্রকাশ করছিলেন অভিভাবকরা,  উদ্বেগ বাড়ছিল পড়ুয়াদের। মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষা কি এবছর আর হতে পারে! সেই নিয়েই আজ সিদ্ধান্ত জানাল রাজ্য শিক্ষা দপ্তর।

শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান, পরিস্থিতি স্বাভাবিক হলেই পরীক্ষা হবে। তবে এই সম্পর্কিত চূড়ান্ত সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী নেবেন বলে জানিয়েছেন তিনি। করোনা পরিস্থিতিতে আগেই একাদশ শ্রেণীর পরীক্ষা বাতিল করা হয়েছে। কিন্তু নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরেও কবে হবে পরীক্ষা সেই প্রশ্নের উত্তর অজানা ছিল।

সেই সংক্রান্ত বিষয়েই বৃহস্পতিবার একটি সাংবাদিক বৈঠকে শিক্ষামন্ত্রী জানান, এই অবস্থায় পরীক্ষা হবেনা। পরিস্থিতি স্বাভাবিক হলে তবেই হবে। তবে পরীক্ষা বাতিলের বিষয়ে তিনি জানান, মাধ্যমিক - উচ্চ মাধ্যমিকের মত গুরুত্বপূর্ণ পরীক্ষা কখনও বাতিল করা সম্ভব নয়।

অর্থাৎ, শিক্ষামন্ত্রী স্পষ্টত জানালেন যে, পরীক্ষা বাতিল হবে না। উল্লেখ্য, গতবছর থেকেই করোনা ভাইরাসের প্রকোপ তার কারণেই বন্ধ স্কুল, কলেজ সহ শিক্ষা প্রতিষ্ঠানগুলি। এবছরেও চিত্রটা একইরকম।

ভোট পরবর্তীতে মাধ্যমিক পরীক্ষা নেওয়ার কথাও জানানো হয়েছিল কিন্তু বর্তমানে তা সম্ভব নয় বলেই পিছিয়ে দেওয়া হয়েছে। তবে উচ্চ মাধ্যমিক পরীক্ষার ক্ষেত্রে হোম সেন্টারে যে নেওয়ার কথা পর্ষদ জানিয়েছিল একই পদ্ধতি মাধ্যমিক পরীক্ষার ক্ষেত্রেও হতে পারে কিনা সেটাই দেখার বিষয়।

   মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp  

No comments