Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

জেলমুক্তি হল না ৪ হেভিওয়েটের, আগামীকাল আবারও নারদ মামলার শুনানি !

 


নিউজবাংলা ডেস্ক : অধরা রয়ে গেল নারদ মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে গ্রেফতার হওয়া ৪ হেভিওয়েট নেতার। প্রায় ২ ঘন্টারও বেশী সময় ধরে দুই পক্ষ্যের সওয়াল জবাবের পর আজকের মত বিচার প্রক্রিয়া স্থগিত করে দিয়েছেন কলকাতা হাইকোর্টের ডিভিশান বেঞ্চ। আগামীকাল পুনরায় মামলার শুনানি হবে দুপুর ২টো থেকে।

এরফলে রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম, সুব্রত মুখার্জী, বিধায়ক মদন মিত্র এবং প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে জেল হেফাজতেই থাকতে হবে আজকের মতো। আগামীকাল পুনরায় মামলার শুনানির পর কি রায় দেয় হাইকোর্ট সেদিকেই নজর থাকবে গোটা রাজ্যের। যদিও আজ প্রথম থেকেই দুই যুযুধান পক্ষ লাগাতার একে অপরের যুক্তি খাড়া করে গিয়েছেন।

একদিকে যখন অভিযুক্ত পক্ষ্যের আইনজীবি অভিষেক মনু সিংভি সোমবার রাতে নিম্ন আদালতের জামিনের রায়ে যেভাবে হাইকোর্ট স্থগিতাদেশ দিয়েছে তার বিরুদ্ধে সরব হন। অভিযুক্তদের তরফে মোট ৪টি আলাদা পিটিশান দাখিল করা হয় হাইকোর্টে। অন্যদিকে সিবিআইয়ের তরফেও একটি পিটিশান দাখিল করা হয়।

মদন মিন্ত্রের আইনজীবি নীলাদ্রী ভট্টাচার্য সংবাদমাধ্যমে জানান, আজ প্রায় ২ ঘন্টার বেশী সওয়াল জবাব হয়েছে। আগামীকাল আবারও ২টোর পর সওয়াল জবাব হবে। ততক্ষণ পর্যন্ত নিম্ন আদালতের রায়ের ওপর স্টে অর্ডার কার্যকর থাকছে বলে জানিয়েছেন তিনি। নীলাদ্রী আরও জানান, সিবিআইয়ের পক্ষের আইনজীবি সলিসিটর জেনারেল তুষার মেহেতা বারেবারে বোঝাতে চেয়েছেন যেদিন অভিযুক্তদের গ্রেফতার করা হয় সেদিন রাজ্যের প্রশাসনিক কর্তাব্যক্তিরা প্রভাব খাটানোর চেষ্টা করেছেন।

যদিও অভিষেক মনু সিংভি’র দাবী, কোনও ইনফ্লুয়েন্স করা হয়নি। জাজ তো বাড়ি থেকে হেয়ারিং করেছেন। সিবিআই মামলার মুখ ঘুরিয়ে দিতে চাইছে। বেল হেয়ারিংয়ের সঙ্গে মমতা বা কারও উপস্থিতির কোনও সম্পর্ক নেই বলেই দাবী অভিষেক মনু সিংভি’র।

তবে প্রায় ২ ঘন্টার’ও বেশী সওয়াল জবাবের পর বিচারপতিরা জানিয়ে দেন, আগামীকাল পুনরায় মামলার শুনানি হবে। বেলা ২টোর পর শুনানি শুরু হবে। ততক্ষণ ৪ হেভিওয়েট নেতাকে জেলেই কাটাতে হবে।

  মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp  


No comments