Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

তৃণমূল কর্মীর বাড়িতে উদ্ধার ইভিএম-ভিভিপ্যাট, উলুবেড়িয়ায় সেক্টর অফিসার সাসপেন্ড !

 


নিউজবাংলা ডেস্ক : ভোট শুরু হওয়ার মুখেই চূড়ান্ত বিতর্কে জড়িয়ে সাসপেন্ড হলেন এক সেক্টর অফিসার। তাঁর বিরুদ্ধে অভিযোগ, স্থানীয় এক তৃণমূল কর্মীর বাড়িতে ৪টি ইভিএম ও ভিভিপ্যাট মেশিন নিয়ে রাত কাটিয়েছেন তিনি। ঘটনা জানাজানি হতেই কোনও অজুহাত না শুনেই তাঁকে তৎক্ষণাৎ সাসপেন্ড করে দেওয়া হয়েছে।

সেই সঙ্গে উদ্ধার হওয়া ইভিএমগুলিকেও কোনও বুথে ব্যবহার করা হবে না বলেও নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে। সূত্রের খবর, ওই সেক্টর অফিসার ইভিএম ও ভিভিপ্যাট নিয়ে উলুবেড়িয়ার এক তৃণমূল কর্মীর বাড়িতে রয়েছেন জানতে পেয়ে স্থানীয় গ্রামবাসীরা ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভ দেখাতে শুরু করেন।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন স্থানীয় বিডিও অফিসার। গ্রামবাসীরা তাঁকে এবং অভিযুক্ত সেক্টর অফিসারকে ঘিরে বিক্ষোভ দেখাতে থাকে। পরে বিশাল কেন্দ্রীয় বাহিনী গিয়ে মৃদু লাঠি চালিয়ে বিক্ষোভ হঠিয়ে দেয় বলে স্থানীয় সূত্রে দাবী।

যদিও অভিযুক্ত সেক্টর অফিসার জানাচ্ছেন, রাত্রি প্রায় আড়াইটে নাগাদ সমস্ত কাজকর্ম শেষ করে তিনি যখন বিশ্রাম নিতে যাচ্ছিলেন সেই সময় সমস্ত জায়গায় তালা বন্ধ হয়ে গিয়েছিল। তাই নিজের সহকারীকে তিনি একটি বিশ্রামের জায়গা খুঁজে দিতে বলেই। ওই সহকারী তাঁরই এক আত্মীয়ের বাড়িতে বিশ্রামের ব্যবস্থা করে দেন।

তবে তিনি জানতেন না ওই পরিবার তৃণমূলের কোনও নেতা বা কর্মী কিনা। যদিও এভাবে ইভিএম ও ভিভিপ্যাট সঙ্গে নিয়ে কারও বাড়িতে রাত্রি কাটানো আইনসিদ্ধ কিনা জানতে চাওয়ায় ওই ব্যক্তি জানান, তিনি অসুস্থতা বোধ করায় একজনের বাড়িতে আশ্রয় নিয়েছিলেন। এরজন্য তিনি অনুতপ্ত বলেই জানিয়েছেন।

 

No comments