Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

তৃতীয় দফার নির্বাচনে ১২৬টি দেশের কাছে তুলে ধরা মডেল দঃ২৪ পরগণার সাতগাছিয়ার ১০২নং বুথ !

নিউজবাংলা ডেস্ক : কিভাবে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয় আমাদের দেশে তা তুলে ধরা হচ্ছে বিশ্বের ১২৬টি দেশের মানুষের কাছে। আর এরজন্য নির্বাচিত হয়েছে দক্ষিণ ২৪ পরগণার সাতগাছিয়ার চড়া শ্যামদাস বিদ্যানগর বালিকা বিদ্যালয়টি।সাতগাছিয়ার ১০২ন…

 


নিউজবাংলা ডেস্ক : কিভাবে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয় আমাদের দেশে তা তুলে ধরা হচ্ছে বিশ্বের ১২৬টি দেশের মানুষের কাছে। আর এরজন্য নির্বাচিত হয়েছে দক্ষিণ ২৪ পরগণার সাতগাছিয়ার চড়া শ্যামদাস বিদ্যানগর বালিকা বিদ্যালয়টি।

সাতগাছিয়ার ১০২নং বুথটিকে সাজিয়ে তোলা হয়েছে দুর্দান্ত ভাবে। মডেল বুথ হিসেবে তৈরি হয়েছে সুন্দর একটি গেট। যেখানে হস্তশিল্পীদের দিয়ে মাটির প্রলেপের ওপর সুন্দর নকশা তৈরি হয়েছে। রাজ্যর নির্বাচনে হানাহানি মারামারির খবরের মাঝে এই রকম ব্যতিক্রমী মনোরম পরিবেশ বিশেষ আকর্ষণ তৈরি করেছে ভোটারদের মধ্যে।

আজ রাজ্যের তৃতীয় দফার নির্বাচনে ভোট গ্রহণ হচ্ছে মোট ৩১টি বিধানসভা আসনে। হাওড়া, হুগলি ও দঃ২৪পরগণা জেলায় ভোট নেওয়া হচ্ছে। যার মধ্যে দঃ২৪পরগণার ১৬টি কেন্দ্র রয়েছে। এর মধ্যে চড়া শ্যামদাস বিদ্যানগর বালিকা বিদ্যালয়ের ১০২নং বুথটি মডেল হওয়ায় এলাকার মানুষরা নিজেদের গর্বিত বোধ করছেন।

নির্বাচন কমিশন সূত্রে খবর, এই বুথটির ভোট প্রক্রিয়া ১২৬টি দেশের মানুষ দেখতে পাবেন। তাই এই বুথে বিশেষ নজরদারীর ব্যবস্থা রয়েছে বলে নির্বাচন কমিশন সূত্রে জানানো হয়েছে।

 

No comments