Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

সিকিম-নেপাল সীমান্তে ভূকম্পনের জের, উত্তরবঙ্গে মুখ্যমন্ত্রীকে ফোন উদ্বিগ্ন রাজ্যপালের !

 


নিউজবাংলা ডেস্ক : আচমকাই ভুমিকম্পে কেঁপে উঠল উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকা। জোরাল কম্পনে কেঁপে ওঠে শিলিগুড়ি সহ সিকিমের বেশকিছু জায়গা। এছাড়াও উত্তরের একাধিক জেলায় ভুমিকম্পের আঁচ এসে পৌছায়। সূত্রের খবর, আজ রাত্রি প্রায় ৮.৪৯টা নাগাদ প্রথমবার কম্পন অনুভুত হয়। আতংকিত মানুষরা রাস্তায় নেমে আসেন বহু জায়গায়।

প্রাথমিক ভাবে জানা গেছে কম্পনের কেন্দ্রস্থল সিকিমের ভুটান বর্ডার লাগোয়া সামচি এলাকায় (Lat: 27.23 N Long: 88.84 E)। কম্পনের মাত্রা রিখটার স্কেলে প্রায় ৫.৪ বলে খবর। তবে এখনও পর্যন্ত ভুমিকম্পে বড়সড় কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

এদিন উত্তরবঙ্গে জোরাল ভুমিকম্পের খবর পেয়েই তড়িঘড়ি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করেন উদ্বিগ্ন রাজ্যপাল জগদীপ ধনকড়। কারণ, এই মুহূর্তে নির্বাচনী প্রচারে উত্তরবঙ্গে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি ট্যুইট করেও এই বিষয়ে নিজের মতামত জানিয়েছেন।

সিকিমের এই কম্পন অনুভুত হয়েছে কলকাতাতেও। সল্টলেক সহ কিছু এলাকায় কম্পন অনুভুত হতেই রাস্তায় বেরিয়ে আসেন লোকজন। সূত্রের খবর, এদিনের কম্পন অনুভুত হয়েছে আলিপুরদুয়ার, শিলিগুড়ি, ময়নাগুড়ি, কোচবিহার, মালদা, উত্তর দিনাজপুরে। এছাড়াও মুর্শিদাবাদেও কম্পন অনুভুত হয়েছে।

 

No comments