Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

পুনরায় ছড়াচ্ছে করোনা সংক্রমণ, ২৪ ঘন্টায় দেশে নতুন করে আক্রান্ত ১৭ হাজারেরও বেশী !

নিউজবাংলা ডেস্ক : দেশে নতুন করে ছড়াচ্ছে করোনা সংক্রমণ। মহারাষ্ট্র, তামিলনাড়ু, কর্ণাটক সহ কেরালা, তেলেঙ্গানা প্রভৃতি এলাকায় করোনার পজিটিভ রিপোর্ট বেশী করে নজরে আসছে বলে খবর। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী গত এক মাসের ম…

 

নিউজবাংলা ডেস্ক : দেশে নতুন করে ছড়াচ্ছে করোনা সংক্রমণ। মহারাষ্ট্র, তামিলনাড়ু, কর্ণাটক সহ কেরালা, তেলেঙ্গানা প্রভৃতি এলাকায় করোনার পজিটিভ রিপোর্ট বেশী করে নজরে আসছে বলে খবর। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী গত এক মাসের মধ্যে প্রথমবার একদিনে নতুন করে সর্বাধিক প্রায় ১৭ হাজারের বেশী করোনা সংক্রমণ রেকর্ড করা হয়েছে।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট জানাচ্ছে, একদিনে নতুন করে ১৭,৪০৭ জন করোনা আক্রান্তের সন্ধান মিলেছে। সেই সঙ্গে এখন পর্যন্ত গোটা দেশে করোনায় মৃত্যু হয়েছে ১ লক্ষ ৫৭ হাজার ৪৩৫ জন, যার মধ্যে গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ৮৯ জনের।


 

এর আগে গত ২৯ জানুয়ারী একদিনে সর্বাধিক করোনা সংক্রমণ ধরা পড়েছিল প্রায় ১৮,৮৫৫ জনের শরীরে। কেন্দ্রের রিপোর্ট অনুসারে এই মুহূর্তে গোটা দেশে অ্যাক্টিভ করোনা পজিটিভের সংখ্যা ১,৭৩,৪১৩ যা মোট আক্রান্তের ১.৫৫% বলে জানা গেছে। সেই সঙ্গে গোটা দেশে করোনা থেকে মুক্ত হয়েছেন প্রায় ১,০৮,২৬,০৭৫ জন (৯৭.০৩%) এবং মৃত্যুর হার ১.৪১% বলেই রিপোর্টে প্রকাশ।

সূত্রের খবর, ভারতে প্রথমবার করোনা সংক্রমণ ২০ লাখের গন্ডি ছুঁয়েছিল ৭ আগষ্ট ২০২০। এরপর ৩০ লাখে পৌঁছায় ২৩ আগষ্ট, ৪০ লাখে যায় ৫ সেপ্টেম্বর, ৫০ লাখ হয় ১৬ সেপ্টেম্বর। একইভাবে করোনা সংক্রমণের ধারা অব্যাহত রেখে ৬০ লাখ সংক্রমণ ধরা পড়ে ২৮ সেপ্টেম্বর, ৭০ লাখ হয় ১১ অক্টোবর, ৮০ লাখ হয় ২৯ অক্টোবর। ৯০ লাখ সংক্রমণের সংখ্যায় পৌঁছায় ২০ নভেম্বর এবং ১ কোটি সংক্রমণের সংখ্যা ছুঁয়ে ফেলে ১৯ ডিসেম্বর।

আইসিএমআর-এর রিপোর্ট অনুযায়ী এখন পর্যন্ত মোট ২১,৯১,৭৮,৯০৩ জনের করোনা পরীক্ষা হয়েছে যার মধ্যে গতকাল বুধবারেই গোটা দেশে প্রায় ৭৫,৬৩১ জনের করোনা পরীক্ষা হয়েছে বলে জানা গেছে।


 

গত ২৪ ঘন্টায় যে ৮৯ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে কেবলমাত্র মহারাষ্ট্রেই মৃত ৪২ জন, কেরালায় ১৫ জন এবং পঞ্চাবে ১২ জনের মৃত্যু হয়েছে।

গোটা দেশে করোনা সংক্রমণে যে ১,৫৭,৪৩৫ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে শুধুমাত্র মহারাষ্ট্রেই মৃতের সংক্যা ৫২,২৮০ জন, তামিলনাড়ুতে ১২,৫০৪ জন, কর্ণাটকে মৃত ১২,৩৪৬ জন, দিল্লীতে মৃত ১০,৯১৪ জন, পশ্চিম বাংলায় মৃত ১০,২৭২ জন, উত্তরপ্রদেশে ৮,৭২৮ জন এবং অন্ধ্র প্রদেশে ৭,১৭০ জন বলে জানা গেছে।

তবে স্বাস্থ্য মন্ত্রকের খবর, করোনায় মোট মৃতের মধ্যে কো-মরবিডিটি'র কারনেই মৃত্যু হয়েছে ৭০% মানুষের।

NB : distribution of figures is subject to further verification and reconciliation

 

No comments