Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

নন্দীগ্রামে ববি হাকিমের নেতৃত্বে পাল্টা শহীদ সভা তৃণমূলের, ব্যাপক আলোড়ন রাজনৈতিক মহলে !

 


নন্দীগ্রাম :  আচমকাই বদলে গেল সমীকরণ। শুভেন্দু অধিকারী তৃণমূল কংগ্রেসে থাকছেন নাকি তিনি অন্য কোনও সিদ্ধান্ত নেবেন তা নিয়ে যখন রাজনৈতিক জল্পনা তুঙ্গে ঠিক সেই সময়ই নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর পাল্টা শহীদ দিবস পালন করছে তৃণমূল।

সভার আয়োজক সেক সুপিয়ান জানিয়েছেন, এই সভার মূল বক্তা থাকছেন পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম, শ্রম মন্ত্রী পূর্ণেন্দু বসু, দোলা সেন, পূর্ব মেদিনীপুরের রামনগরের বিধায়ক (অধিকারি পরিবারের বিরোধী হিসেবে পরিচিত) অখিল গিরি। এবং সর্বোপরি তৃণমূলের এই সভার মধ্যমণি থাকছেন পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূলের সভাপতি শিশির অধিকারী।

নন্দীগ্রামের হাজরাকাটায় বিকেল ৪টে নাগাদ এই সভা আয়োজন করা হয়েছে। নেতৃত্ব দিচ্ছেন জমি আন্দোলনের প্রথম সারির নেতা, তৃণমূলের শেখ সুপিয়ান। সম্প্রতি নন্দীগ্রামে বিজয়া সম্মিলনীতে এসে নাম না করে এই সুপিয়ানবাবুকেই বিঁধেছিলেন শুভেন্দু অধিকারী। এবার সুপিয়ানের হাত ধরেই নন্দীগ্রামে শুভেন্দু'র পাল্টা জনসভা করছে তৃণমূল।

সুপিয়ানবাবু জানিয়েছেন, ভুমি উচ্ছেদ প্রতিরোধ কমিটি ও তৃণমূলের ব্যানারে হাজরাকাটায় সভায় আয়োজন করা হয়েছে। যেখানে নন্দীগ্রামের হাজার হাজার মানুষ উপস্থিত থাকবেন বলে দাবী জানিয়েছেন তিনি।

অন্যদিকে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর কর্মসূচীও রয়েছে গোটা দিন ধরেই। ১০ নভেম্বর বেলা ১০.২০টা নাগাদ গোকুলনগরের করপল্লীতে শহীদবেদীতে মালা দেবেন তিনি। তারপর সোজা তেখালির জনসভায় যোগ দিচ্ছেন শুভেন্দুবাবু। যেখানে নন্দীগ্রাম ও খেজুরি বাদ দিয়েও রাজ্যের বিভিন্ন জেলা থেকে আসছেন প্রায় ৩৫-৪০ হাজার মানুষ।

এরপর বিকেল ৪টে নাগাদ চৌরঙ্গী বাজারে শহীদ রেজাউল করিমের স্মরণসভার আয়োজন করা হয়েছে। যেখানে নন্দীগ্রামের সমস্ত শহীদ পরিবার সহ খেজুরির বিধায়ক রঞ্জিত মন্ডল, পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের প্রাক্তন সভাধিপতি মধুরিমা মন্ডল, ভুমি উচ্ছেদ প্রতিরোধ কমিটির যুগ্ম আহ্বায়ক আবু তাহের-নন্দ পাত্র'রা হাজির থাকবেন বলে জানিয়েছেন তাহেরবাবু।

এই ঘটনা ঘিরে ইতিমধ্যে শোরগোল পড়ে গিয়েছে গোটা জেলার তৃণমূলের অন্দরে। নাম প্রকাশে অনিচ্ছুক খেজুরির প্রথম সারির এক তৃণমূল নেতার কথায়, শুভেন্দুবাবুর সভায় লোক নিয়ে যাওয়ার জন্য আগে থেকেই প্রস্তুতি সারা হয়েছে। কর্মীরাও তেখালির জনসভায় যাওয়ার জন্য তৈরি। তবে তৃণমূলের নেতৃত্বে কোনও সভার ব্যাপারে তাঁদের কিছুই জানানো হয়নি। তাই সেই সভায় যাওয়ারও কোনও প্রশ্নই নেই।

আবু তাহের আবার জানিয়েছেন, নন্দীগ্রাম ভুমি উচ্ছেদ প্রতিরোধ কমিটি প্রতি বছর শহীদ দিবস পালন করে আসছে। শুভেন্দু অধিকারীর নেতৃত্বে সেই সভায় তাঁরা অবশ্যই থাকছেন। তবে তিনি তো তৃণমূলেরই নেতা। কিন্তু নন্দীগ্রামের দলীয় সভার বিষয়ে তাঁকে কিছুই জানানো হয়নি।  তৃণমূলের ব্যানারে কারা সভা করছে সে বিষয়ে কিছুই জানা নেই বলে জানিয়েছেন তিনি। 

No comments