Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

হার মানলেন সৌমিত্র চট্টোপাধ্যায়, বেলভিউতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী !

 


নিউজবাগ্লা ডেস্ক : করোনার বিরুদ্ধে লড়াইয়ে জিতলেও অবশেষে হার মানলেন প্রখ্যাত অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। ১৯ জানুয়ারী ১৯৩৫ সালে জন্ম তাঁর। সূত্রের খবর, রবিবার বেলা ১২.১৫টা নাগাদ তাঁর মৃত্যু হয়েছে বলে জানা গেছে। জনপ্রিয় এই অভিনেতার মৃত্যুতে শোকের ছায়া গোটা টলিউড জুড়েই।

ইতিমধ্যে ঘটনার খবর পেয়েই হাসপাতালের উদ্দেশ্যে রওনা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সহ রাজ্য সরকারের প্রথমসারির আমলারা। ইতিমধ্যে বেলভিউ হাসপাতালের সামনে বিশাল সুরক্ষায় মুড়ে ফেলা হয়েছে। ব্যারিকেড দিয়ে ঘিরে দেওয়া হয়েছে হাসপাতালে ঢোকার রাস্তা।

সূত্রের খবর গত ৬ অক্টোবর করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। চিকিৎসায় তিনি করোনা মুক্ত হয়ে গেলেও অন্যান্য একাধিক সমস্যায় জর্জরিত হয়ে যান তিনি। চিকিৎসকদের প্রাণপাত চেষ্টার জেরে গত কয়েকদিনে একাধিকবার তাঁকে খারাপ অবস্থা থেকে ফিরিয়ে এনেছিলেন। তবে এবার আর কোনও মিরাক্যাল হল না।

প্রথমবার তিনি ১৯৫৯ সালে অপুর সংসার দিয়ে সিনেমার পর্দায় যাত্রা শুরু করেছিলেন। সত্যজিৎ রায়ের অত্যন্ত পছন্দের অভিনেতা ছিলেন তিনি। তিনি সত্যজিৎ রায়ের ১৪টি ছবিতে অভিনয় করেছেন বলে সূত্রের খবর। ছবিতে অভিনয়ের পাশাপাশি তিনি দাপিয়ে মঞ্চেও অভিনয় করেছেন। এছাড়াও তিনি ১৪টি কাব্যগ্রন্থ লিখেছেন।

অভিনিয়ে তাঁর অসামান্য দক্ষতা, দীর্ঘ ৬ দশক ধরে প্রায় ৩০০টি ছবি উপহার দিয়ে দর্শকদের যেভাবে মোহিত করে রেখেছিলেন তিনি তার পুরষ্কার স্বরূপ ২০০৪ সালে পদ্মভুষণ সম্মানে ভূষিত হন তিনি। ২০১১ সালে তাঁকে দাদাসাহেব ফালকে পুরষ্কারে সম্মানিত করা হয়। ২০১৮ সালে ফ্রান্সের সর্বোচ্চ জাতীয় সম্মান পান। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ গোটা বিশ্বজুড়ে ছড়িয়ে থাকা অনুরাগীরাও।

 

No comments