Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

প্রবল বর্ষার সঙ্গে আকস্মিক বন্যা, তেলেঙ্গানায় ৫০ জনের মর্মান্তিক মৃত্যু !

 


নিউজবাংলা ডেস্ক : গত কয়েক দিন ধরে টানা ভারী বৃষ্টিপাতের পাশাপাশি আকস্মিক বন্যায় প্রায় ৫০ জনের মৃত্যু হয়েছে তেলেঙ্গানায়। বৃহস্পতিবার রাজ্য সরকারে তরফে জানানো হয়েছে, ভারী বৃষ্টিপাতের জেরে নীচু এলাকাগুলিতে বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে। যার জেরেই এতগুলো প্রাণ চলে গিয়েছে বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী কে. চন্দ্রশেখর রাও এর নেতৃত্বে একটি রিভিউ বৈঠক হয়। সেই বৈঠকে রাজ্যের সার্বিক বন্যা পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়। সেই বৈঠকের শেষে জানানো হয় মৃতদের মধ্যে ১১ জনই গ্রেটার হায়দ্রাবাদ মিউনিসিপ্যাল কর্পোরেশান (GHMC) এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, এই মুহূর্তে বর্ষা ও বন্যার জেরে রাজ্যের প্রায় ৫ হাজার কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ভারী বর্ষার জল অপেক্ষাকৃত নীচু এলাকাগুলিকে প্লাবিত করার জেরে ক্ষয়ক্ষতির পরিমান বেড়েছে।

ইতিমধ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদীর কাছে ১,৩৫০ কোটি টাকা সাহায্য চেয়ে আবেদন পাঠানো হয়েছে বলে তেলেঙ্গানা রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে। উপদ্রুত এলাকাগুলিতে দ্রুত ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য তৎপরতার সঙ্গে কাজ চলছে বলে রাজ্য সরকারের তরফে জানানো হয়েছে।

 #newzbangla #BengaliNews #Telengana #নিউজবাংলা #Newsbangla #NationalNews #LatestUpdate #FlashFlood #HeavyRain

No comments