Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

এবার ১৫ অক্টোবর থেকে স্কুল খোলায় ছাড়পত্র দিয়েও সিদ্ধান্তের ভার রাজ্যগুলির ওপর চাপাল কেন্দ্র !

 


নিউজবাংলা ডেস্ক : সেপ্টেম্বরের ৩০ তারিখে শেষ হয়েছে আনলক-৪। এদিকে দেশজুড়ে করোনা সংক্রমণ কমার লক্ষ্মণ দেখা যাচ্ছে না। তবে সংক্রমণের হার কমেছে বলেই রিপোর্টে প্রকাশ। এই পরিস্থিতিতে বুধবার আনলক ৫-এর নতুন গাইডলাইন প্রকাশ্ করল কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রক।

এই নতুন গাইডলাইনে স্কুল খোলার বিষয়ে কেন্দ্রের তরফে সবুজ সংকেত দিয়ে দেওয়া হয়েছে। তবে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত প্রতিটি রাজ্য বা কেন্দ্র শাসিত অঞ্চলগুলির ওপরেই ছেড়ে দিয়েছে কেন্দ্রের স্বরাষ্ট্রমন্ত্রক। যদিও কনটেইনমেন্ট জোনগুলিতে লকডাউনের মেয়াদ বাড়িয়ে ৩১ অক্টোবর পর্যন্ত করা হয়েছে বলে জানা গেছে।

এরই পাশাপাশি খুলে যাচ্ছে সুইমিং পুল, সিনেমা হল। বাধা থাকছে না রাজনৈতিক মিটিং-মিছিল সহ ধর্মীয় সমাবেশেও। তবে সব ক্ষেত্রেই করোনা বিধি মেনে বেশ কিছু বিধি নিষেধ চাপিয়ে রাখা হয়েছে। যেমন সুইমিং পুল কেবলমাত্র স্পোর্টস পার্সনদের জন্য খুলে দেওয়া হচ্ছে। বাকীদের ক্ষেত্রে এখনই সুইমিং পুল খোলার ইঙ্গিত নেই।

সিনেমা হল বা থিয়েটার হলে ৫০% আসন ব্যবহারের অনুমোদন মিলেছে। সেক্ষেত্রে থার্মাল স্ক্রিনিং করে ভেতরে যেতে দেওয়া, স্যানিটাইজার ও মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করা হয়েছে। রাজনৈতিক মিটিং মিছিল বা ধর্মীয় সমাবেশে ১০০ জনের উপস্থিতি মঞ্জুর করা হয়েছে।

 #newzbangla #BengaliNews #Unlock5 #নিউজবাংলা #Newsbangla #NationalNews #FightAgainstCovid19

No comments