Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

নভেম্বর থেকে এই রাজ্যে খুলে যাচ্ছে সমস্ত স্কুল, কলেজ, পার্ক, সিনেমা হল !

 


নিউজবাংলা ডেস্ক : করোনা আবহেই আগামী নভেম্বর থেকে রাজ্যের সমস্ত স্কুল, কলেজ, সিনেমা হল স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি অনুসরণ করে খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তামিলনাড়ু সরকার। শনিবার রাজ্য সরকারের তরফ থেকে এই বিষয়ে ছাড়পত্র দেওয়া হয়েছে।

শুধু স্কুল বা কলেজ নয়, সমস্ত চিড়িয়াখানা, মনোরঞ্জন পার্কও খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্যের সরকার। এরই পাশাপাশি কেন্দ্রীয় সরকারের সিদ্ধান্ত অনুযায়ী শহরতলির ট্রেন পরিষেবাগুলি আবার চালু করার অনুমতি দেওয়া হয়েছে।

স্কুল, সমস্ত কলেজ, গবেষণা এবং অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠান এবং হোস্টেলগুলিকে ১৬ নভেম্বর থেকে চালু করার অনুমতি দেওয়া হবে, বলে মুখ্যমন্ত্রী কে পালানিস্বামী এক সরকারি বিজ্ঞপ্তিতে জানিয়েছেন। স্কুলগুলির বিষয়ে, একমাত্র ৯-১২ মানের ক্লাস নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

১০ নভেম্বর থেকে  সিনেমা থিয়েটার, মাল্টিপ্লেক্স, চিড়িয়াখানা এবং বিনোদন পার্কের ৫০ শতাংশ আসন ব্যবহারের অনুমতি দেওয়া হচ্ছে। তবে সব ক্ষেত্রেই করোনা বিধি মেনে চলতে হবে বলেও জানিয়েছেন মুখ্যমন্ত্রী পালানিস্বামী। তাই কনটেনমেন্ট জোনগুলির ক্ষেত্রে এই সমস্ত ক্ষেত্র খুলে দেওয়ার নির্দেশ কার্যকর হবে না।

তবে সুইমিং পুল, সৈকত এবং পর্যটন স্থানগুলি এখনও সাধারণ মানুষের নাগালের বাইরে থাকবে বলেও মুখ্যমন্ত্রী তাঁর বিবৃতিতে জানিয়েছেন।

 

No comments