Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

জনপ্রিয় অনলাইন সংস্থায় জামা কিনে গচ্চা গেল এক লাখ টাকা, খড়্গপুরে পুলিশের দ্বারস্থ প্রতারিত পরিবার !

 

পার্থ খাঁড়া, নিউজবাংলা ডেস্ক : পুজোর আগে শখ করে অনলাইনে জামা কিনেছিলেন পশ্চিম মেদিনীপুরের এক ব্যক্তি। এই পর্যন্ত সব কিছুই ঠিকঠাক ছিল। কিন্তু জামাটি পছন্দ না হওয়ায় সেটি ফেরৎ দিতে গিয়েই ঘটল আসল বিপত্তি।

নিয়ম মেনেই ওই অনলাইন সংস্থার ওয়েবসাইটে জামাটি ফেরৎ দেওয়ার আবেদন করেন তিনি। বাড়িতে আসেন ওই সংস্থার ডেলিভারি বয়। তবে জামায় প্রাইস ট্যাগ না থাকায় তিনি জামা না নিয়েই ফিরে যান। এবং তিনি জানিয়ে যান, সংস্থার কাস্টমার কেয়ারে অভিযোগ জানাতে।

সেই অভিযোগ জানানোর মিনিট ২০ বাদেই একটি নম্বর থেকে তাঁদের কাছে ফোন আসে। নিজেদের ওই অনলাইন সংস্থার কাস্টমার কেয়ার পরিচয় দিয়ে একটি অ্যাপ ডাউনলোড করতে বলা হয়। সেখানে ব্যাঙ্কের যাবতীয় তথ্য তুলে দিতেও বলা হয়।

সবকিছু মিটে যাওয়ার পরেই দেখা যায়, ওই ব্যাঙ্কের অ্যাকাউন্ট খালি করে দিয়েছে প্রতারক চক্রটি। জামার টাকা ফেরতের পরিবর্তে ওই ব্যক্তির অ্যাকাউন্ট থেকে প্রায় ১ লক্ষ টাকা তুলে নেওয়া হয়। ঘটনা বুঝতে পেরেই মাথায় হাত গোটা পরিবারের।

সবার প্রশ্ন একটাই, বিখ্যাত ওই অনলাইন সংস্থার কাস্টমার কেয়ারে অভিযোগ জানানোর পরেই কিভাবে সক্রিয় হয়ে উঠল প্রতারণা চক্রটি ? তবে কি ওই অনলাইন সংস্থার আড়ালেই কোনও চক্র ওঁৎ পেতে রয়েছে ? নাকি অনলাইন সংস্থার কেউ এই তথ্য প্রতারণা চক্রের কাছে পাচার করছে, উঠছে সেই প্রশ্নও।

ইতিমধ্যে গোটা ঘটনার বিবরণ দিয়ে পশ্চিম মেদিনীপুরের খড়গপুর টাউন থানায় অভিযোগ দায়ের করেছেন  দীপঙ্কর চৌধুরী নামের এক ব্যক্তি। সাইবার ক্রাইম থানাতেও অভিযোগ জানিয়েছেন তিনি। জনপ্রিয় অনলাইন সংস্থার আড়ালে কারা এই চক্র চালাচ্ছে তা জানতে চান সকলেই।

#newzbangla #BengaliNews #PaschimMedinipur #নিউজবাংলা #Newsbangla #NationalNews #CrimeNews #OnlineFraud

No comments