Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

বিশ্বভারতীতে পাঁচিল সমস্যা মেটাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং জেলা প্রশাসন, জানাল হাইকোর্টের সুরক্ষা কমিটি !

 


নিউজ বাংলা ডেস্ক : বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে পাঁচিল তোলাকে কেন্দ্র করে যে উত্তাপ সৃষ্টি হয়েছে তার বিহিত এবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এবং জেলা প্রশাসনকে মিলিতভাবে করতে হবে এমনটাই জানালেন হাইকোর্টের তৈরী সুরক্ষা কমিটির সদস্যরা।

রবিবার বিশ্বভারতী চত্ত্বর পরিদর্শনে এসে সেই সিদ্ধান্তের কথা জানালেন তারা। বৈঠক করলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য জেলা প্রশাসনের আধিকারিকদের সঙ্গে। কথা বলেন আশ্রমিক, স্থানীয় বাসিন্দা এবং ব্যবসায়ী সমিতির সঙ্গে।

মূলত শান্তিনিকেতনের পৌষ মেলার মাঠে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের পাঁচিল তোলাকে কেন্দ্র করেই আশ্রমিক, স্থানীয় বাসিন্দা এবং ব্যবসায়ী সমিতির সাথে বিতর্কের সূত্রপাত ঘটেছিল। বিতর্কের কেন্দ্রবিন্দুতে ছড়িয়েছিল রাজ্য রাজনীতির উত্তাপ। সেই ঘটনার পরিপ্রেক্ষিতে কলকাতা হাইকোর্ট একটি চার সদস্যের সুরক্ষা কমিটি গঠন করে। সেই প্রতিনিধিরাই রবিবার সকালে শান্তিনিকেতন মেলার মাঠে উপস্থিত হন পরিদর্শনে।

বিচারপতি সঞ্জীব বন্দ্যোপাধ্যায়, বিচারপতি অরিজিত বন্দ্যোপাধ্যায়, অতিরিক্ত সলিসিটর জেনারেল ওয়াই দে দস্তুর এবং রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত এদিন শান্তিনিকেতনে গিয়ে প্রথমে মেলার মাঠ সহ পাঁচিল তোলার স্থান পরিদর্শন করেন। সেখানে উপস্থিত ছিলেন ডিএম মৌমিতা গোদার এবং এসপি শ্যাম সিং।

ডিএম এবং এসপির সাথে মেলার মাঠ সম্পর্কিত কথা বার্তার পর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তীর সাথে দেখা করেন তারা। এরপর এই জেলার প্রশাসনিক স্তরের কর্মকর্তাদের সাথে বৈঠকে বসেন সুরক্ষা কমিটির সদস্যরা। সেই বৈঠকের সিদ্ধান্ত হয় যে, জেলা প্রশাসন এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ উভয়ই আলোচনার মধ্য দিয়ে সমস্ত জটিলতার সমাধান করবে। মনে রাখতে হবে কোনোভাবেই যেন ঐতিহ্যবাহী বিশ্ববিদ্যালয়ের মর্যাদা ক্ষুন্ন না হয়।

 #newzbangla #BengaliNews #Viswabharati #নিউজবাংলা #Newsbangla #BengalUpdate #HighcourtSurakshaCommitee

No comments