Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

অবশেষে খুলে গেল তারকেশ্বরে বাবা তারকনাথের মন্দির, করোনা আবহে কখন কিভাবে দর্শন জেনে নিন বিস্তারিত !

 

নিউজবাংলা ডেস্ক : করোনা আবহে গত প্রায় ৫ মাস ধরে বন্ধ ছিল তারকেশ্বর মন্দিরের দরজা। অবশেষে ভক্তদের আবেদন নিবেদনে মন গলেছে প্রশাসনের। কিছু নিয়ম বিধি চাপিয়ে অবশেষে শুক্রবার থেকে খুলে দেওয়া হয়েছে মন্দিরের দরজা।

এখন থেকে প্রতিদিনই ভক্তরা বাবা তারকেশ্বরের মন্দিরে পুজো দিতে যেতে পারবেন বলেই প্রশাসন সূত্রে জানা গেছে। তবে কিছু নিষেধাজ্ঞা অবশ্যই চাপিয়ে দেওয়া হয়েছে। যার মধ্যে গুরুত্বপূর্ণ বিষয় হল প্রতিদিন কেবলমাত্র সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্তই মন্দিরের দরজা খোলা থাকবে।

মুখ্যমন্ত্রী একসময় জুন মাসের শুরু থেকেই ধর্মস্থানগুলির দরজা খুলে দেওয়ার কথা বলেছিলেন। সেই মতো একদিনের জন্য তারকেশ্বর মন্দিরও খোলা হয়েছিল। কিন্তু মন্দিরের আশেপাশের এলাকায় করোনা সংক্রণ বাড়তে থাকায় সেদিনই দরজা পুনরায় বন্ধ করে দেওয়া হয়।

এবার লকডাউন ৪ পর্বে এসে মন্দির পুরোপুরি খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও এই মুহূর্তে মন্দিরের গর্ভগৃহে প্রবেশের অধিকার থাকছে না ভক্তদের। আপনি যদি মন্দিরে যেতে চান তাহলে কিছু বিধি নিষেধ জেনে যাওয়াই ভালো হবে।

তারকেশ্বর মন্দিরের জনপ্রিয়তা নদী থেকে দীর্ঘ পথ পাড়ি দিয়ে বয়ে আনা জল ঢালা। কিন্তু করোনা আবহে সেই নিয়মে ছেদ পড়েছে। কেবলমাত্র মন্দির সংলগ্ন দুধপুকুর থেকেই জল তুলে ঠাকুরের মাথায় ঢালা যাবে। সেই সঙ্গে মন্দিরের ৩টি দরজা ১৫ মিনিট অন্তর অন্তর খোলা হচ্ছে।

সেখানেই দীর্ঘ আলোচনার পর মন্দির খুলে দেওয়ার সিদ্ধান্ত শিলমোহর পড়েছে। তবে মাস্ক ছাড়া মন্দিরে প্রবেশ করা যাবে না। এরজন্য প্রতিনিয়ত সচেতনতামূলক প্রচারও চালানো হচ্ছে। মন্দিরের বাইরে পাহারায় সিভিক ভলেন্টিয়ার নিয়োগ করা হয়েছে।

 

#NewzBangla #BengaliNews #TarkeswarTemple #NewsUpdate #নিউজবাংলা #LatestUpdate

No comments