Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

বেসরকারি স্কুলের বকেয়া ফি জমা দেওয়ার চাপে পড়ে আত্মঘাতী দশম শ্রেণীর ছাত্র ?

 


নিউজ বাংলা, ইন্দোর : করোনাভাইরাস দেশে সংক্রমনের পর থেকেই অত্যন্ত তৎপরতার সাথে দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলি বন্ধের সিদ্ধান্ত নেয় কেন্দ্র। সেই পথে হেঁটেই একাধিক স্কুল কলেজে তালা পড়ে মার্চ মাসে। করোণা আবহে পড়াশোনার ক্ষেত্রেও নিউ নর্ম্যাল লাইফ শুরু, চলছে অনলাইনে পড়াশুনা।

সেকারণেই একাধিক বেসরকারি স্কুলগুলি পড়ুয়াদের কাছ থেকে বকেয়া ফি নিতে উদ্যোগী হয়েছে। বকেয়া ফি জমা দেওয়ার জন্য ক্রমাগত চাপ দেওয়া হচ্ছে বলেও অভিভাবকদের অভিযোগ। সেই চাপ সহ্য করতে না পেরে এবার আত্মঘাতী দশম শ্রেণীর ছাত্র।

ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ইন্দোর জেলার মহালক্ষী নগরে। ঘটনায় মৃত ছাত্রের নাম হরেন্দ্র সিং গুজ্জার(১৬)। জানা যায়, হরেন্দ্র তার জামাইবাবু দিলীপ সিং গুজ্জারের সাথে মহালক্ষী নগরে থাকত।

দিলীপবাবুর অভিযোগ, গত কয়েকদিন ধরেই প্রতিনিয়ত বকেয়া ফি জমা দেওয়ার জন্য নানা ভাবে চাপ দেওয়া হচ্ছিল। সেই চাপ সহ্য করতে না পেরে এই ঘটনা ঘটিয়েছে হরেন্দ্র এমনটাই দাবী করেছেন তিনি। এবিষয়ে পুলিশকেও অভিযোগ জানিয়েছেন তিনি।

পুলিশ সূত্রে জানানো হয়েছে, ছেলেটি আত্মহত্যা করেছে। তবে কি কারণ রয়েছে তা তদন্ত সাপেক্ষ। পরিবারের অভিযোগ খতিয়ে দেখা হবে। তবে বাড়ি থেকে কোনো সুইসাইড নোট পাওয়া যায়নি। প্রয়োজনের ভিত্তিতে জিজ্ঞাসাবাদ চলবে। যদি এই ঘটনায় স্কুল কর্তৃপক্ষের কোনো ভূমিকা দেখা যায় তাহলে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।

মূলত করোনাকালীন পরিস্থিতিতে দেশের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠানগুলি কে তাদের ফি নেওয়ার বিষয়ে মানবিক হতে বলেছিলেন প্রধানমন্ত্রী। সেই বিষয়ে  বিভিন্ন রাজ্যের ছবিটা একদম উল্টো। একাধিক রাজ্য থেকেই বকেয়া ফি জমা দেওয়ার চাপ দিচ্ছে বেসরকারি স্কুল কর্তৃপক্ষরা। কেন্দ্রের বার্তার পরেও বিজেপি শাসিত রাজ্যে মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের এই ঘটনা নিয়ে ভূমিকায় সরব হয়েছেন বিরোধীরা।

#NewzBangla #BengaliNews #IndoChinaBorder #NewsUpdate #নিউজবাংলা #LatestUpdate #IndiaNews #Bo0rderTension

No comments