Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

রাজ্যে বাতিল ১২ তারিখের লকডাউন, NEET পরীক্ষার্থীদের কথা ভেবেই সিদ্ধান্ত !

 

নিউজ বাংলা, কলকাতা : পূর্ব ঘোষণা অনুযায়ী হচ্ছে না ১২ সেপ্টেম্বরের লকডাউন। রবিবার আয়োজিত সর্বভারতীয় NEET মেডিকেলের প্রবেশিকা পরীক্ষার কারণেই শনিবারের লকডাউন বাতিল করা হয়েছে রাজ্যের তরফে।

সেই কথাই ট্যুইটের মাধ্যমে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে আগামীকাল অর্থাৎ শুক্রবার ১১ সেপ্টেম্বর রাজ্যে সম্পূর্ণ লকডাউন বজায় থাকছে। প্রসঙ্গতঃ সেপ্টেম্বর মাসের দোড়গড়াতেই JEE main পরীক্ষা সম্পন্ন হয়েছে।

মূলতঃ পরীক্ষার্থীদের কথা ভেবেই এই সিদ্ধান্তের পথে হেঁটেছে রাজ্য সরকার। কয়েকদিন ধরেই পরীক্ষা কেন্দ্রে যাতায়াত করা এবং সময়মতো পরীক্ষাকেন্দ্রে পৌঁছানো এই নিয়েই আশংকা প্রকাশ করেছিলেন বহু পরীক্ষার্থী।

কারণ পরীক্ষার আগের দিন লকডাউন থাকায় রাস্তায় বেরোনো কোনভাবে সম্ভব হতো না। পরীক্ষার দিন বাড়ি থেকে বেরিয়ে ৮০-১২০ কিলোমিটার পথ অতিক্রম করে পরীক্ষাকেন্দ্রে পৌঁছানো যথেষ্ট চ্যালেঞ্জের বলে মনে করেছিলেন পরীক্ষার্থীরা।

তাই সবদিক বিবেচনা করে পরীক্ষার্থীদের কথা ভেবে লকডাউন তুলে নেয়ার সিদ্ধান্ত নেয় রাজ্য সরকার। এর পাশাপাশি পরীক্ষার দিন রাস্তায় পর্যাপ্ত পরিমাণে বাস-অটো-ট্যাক্সি নামাতে সবরকম চেষ্টা চালাবে পরিবহন দপ্তর।

থাকবে অতিরিক্ত সরকারি বাস, গতিধারা প্রকল্পের ক্যাব, এছাড়াও বেসরকারি সংগঠন গুলিকে ঐদিন পরিষেবা সচল রাখার কথা জানানো হয়েছে রাজ্যের পক্ষ থেকে। ঠিক একইভাবে পরীক্ষার্থীদের কথা মাথায় রেখেই ১৩ সেপ্টেম্বর মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছে কলকাতা মেট্রোরেল কর্তৃপক্ষ। শুধুমাত্র পরীক্ষার্থীদের জন্যই এই পরিষেবা সচল থাকবে।

 #newzbangla #BengaliNews #EducationalNews #নিউজবাংলা #Newsbangla #BengalUpdate #NeetExam

No comments