Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

করোনা ভীতি দূরে সরিয়ে রেখেই আজ থেকে খুলে যাচ্ছে স্কুলের দরজা, পঞ্জাব সরকারের সিদ্ধান্তে খুশি পড়ুয়ারা !

 


নিউজবাংলা ডেস্ক : লকডাউন-৪ ঘোষণা করার সময়ই কেন্দ্রের সরকার জানিয়ে দিয়েছিল, ধাপে ধাপে স্কুলের দরজা খোলা যেতে পারে সেপ্টেম্বরের শেষ দিক থেকেই। তবে তারপরেও কোনও রাজ্যই সেভাবে স্কুল খোলার ব্যাপারে সিদ্ধান্তে আসতে পারেনি। ব্যতিক্রম পঞ্জাবের অমরিন্দর সিং পরিচালিত রাজ্য সরকার।

রবিবারই তাঁরা একটি বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিয়েছে, আজ সোমবার থেকেই স্কুলের দরজা ছাত্রছাত্রীদের জন্য খুলে দেওয়া হচ্ছে। তবে এখনই সমস্ত ছাত্রছাত্রীরা এই সুযোগ পাবে না। কেবলমাত্র নবম থেকে দ্বাদশ শ্রেণীর ছাত্রছাত্রীদেরই স্কুলে যাওয়ার অনুমতি দেওয়া হচ্ছে।

যদিও করোনা আতংককে একেবারেই মুছে ফেলা যাচ্ছে না। তাই যে সমস্ত এলাকায় কনটেনমেন্ট জোন রয়েছে সেখানকার কোনও ছাত্রছাত্রী স্কুলে আসতে পারবে না। এছাড়াও জোর করে কোনও ছাত্রছাত্রীকে স্কুলে আসতে বাধ্য করা যাবে না।

যারা চাইবে কেবল তারাই স্কুলে এসে শিক্ষক শিক্ষিকাদের থেকে পরামর্শ নিতে আসতে পারবে। ইতিমধ্যে পঞ্জাব রাজ্য সরকারের স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এই নির্দেশিকা জারি করা হয়েছে। এই নির্দেশিকায় স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে স্কুলে আসতে হলে প্রত্যেক ছাত্রছাত্রীকে তাঁদের অভিভাবকের লিখিত অনুমতিপত্র জমা দিতে হবে।

এরই পাশাপাশি আজ থেকে এই রাজ্যের বৃত্তি মূলক প্রশিক্ষণ কেন্দ্রগুলিকেও খোলার অনুমোদন দেওয়া হয়েছে নির্দিষ্ট সরকারী স্বাস্থ্যবিধি মেনেই। প্রসঙ্গতঃ কেন্দ্রের জারি করা আনলক-৪ এর নিয়মবিধি'র মধ্যে ২১ সেপ্টেম্বর থেকে নবম থেকে দ্বাদশ শ্রেণীর পঠনপাঠন শুরু করায় ছাড়পত্র দেওয়া হয়েছিল। সেই বিধি মেনেই পঞ্জাব সরকার প্রথম শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিল ছাত্রছাত্রীদের জন্য।  

 #newzbangla #BengaliNews #PunjabGovt #নিউজবাংলা #Newsbangla #NationalNews #EducationUpdate

No comments