Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

তিনমাসের ব্যবধানে করোনায় প্রথম মৃত্যু নিউজিল্যান্ডে, মোট মৃত্যু ২৩ !

 


নিউজ বাংলা ডেস্ক : করোনার প্রথম পর্বে যখন ইউরোপ এবং আমেরিকার দেশগুলি সংক্রমণ এবং মৃত্যুর হারে বিপর্যস্ত হয়ে পড়েছিল। তখন এই ওশিয়ানিয়ার অন্তর্গত নিউজিল্যান্ডে সংক্রমণের সংখ্যা গুটিকয়েক। উল্লেখ্য, বিভিন্ন দেশে এই করোনা হানা দিলেও নিউজিল্যান্ডকে প্রথম থেকেই সেভাবে কাবু করতে পারেনি।

তাই স্বাভাবিক ভাবেই নিজেদেরকে সংক্রমণ থেকে মুক্ত হওয়ার কথা ঘোষণা করেছিল তারা। কিন্তু সেখানেই এবার তিনমাসের ব্যবধানে মৃত্যুর ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে প্রশাসনিক স্তরে। গত শুক্রবার দেশটিতে করোনার কারণে মধ্যবয়সী যেই ব্যক্তির মৃত্যু ঘটেছে, তার দ্বিতীয়বার সংক্রমণের পর এই মৃত্যু বলে জানা গিয়েছে।

তিনি অকল্যান্ডের মিডলমোর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন বলেই নিউজিল্যান্ড স্বাস্থ্য আধিকারিক সূত্রে খবর। টানা ১০২ দিন করোনামুক্ত থাকার পরে পুনরায় দেশটিতে সংক্রমণ শুরু হয়েছে। অকল্যান্ডে গত অগাস্ট থেকেই শুরু হয়েছে করোনার প্রভাব।

প্রশান্ত মহাসাগরীয় এই দেশটিতে এ পর্যন্ত করোনায় মৃতের সংখ্যা হল ২৩। এর আগে ২২ তম মৃত্যুটি হয়েছিল গত ২৪ মে। পাশাপাশি অকল্যান্ডে গত একমাসে ১৫২ জনের শরীরে মিলেছে করোনার উপস্থিতি। শহরতলির পরিবেশ স্বাভাবিক করতে তুলে দেওয়া হচ্ছে লকডাউন। সেই সময়েই সংক্রমণের সূচক এবং মৃত্যুর সংখ্যা বাড়ায় যথেষ্ট চিন্তিত নিউজিল্যান্ড সরকার।

#newzbangla #BengaliNews #FightAgainstCovid19 #নিউজবাংলা #Newsbangla #BengalUpdate #Newzealand #Covid19

No comments