Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

হতাশা ঝেড়ে ফেলুন, PUBG নেই তো কি, তৈরি হয়ে গিয়েছে বিকল্প অনলাইন গেম FAU-G !

 

নিউজ বাংলা ডেস্ক : সদ্য দেশজুড়ে লাখো লাখো অনলাইন গেম প্রেমীদের হতাশ করে বন্ধ হয়ে গিয়েছে জনপ্রিয় অনলাইন গেম পাবজি সহ শতাধিক অ্যাপ ও গেম। চিনা যোগ থাকার অভিযোগে এই সমস্ত অনলাইন গেম-এর ওপর কোপ পড়েছে কেন্দ্র সরকারের।

তবে হতাশ হওয়ার কিছুই নেই। সেই ফরম্যাটেই এবার দেশীয় মহিমায় আসতে চলেছে FAU-G। যার মেন্টরের ভূমিকায় থাকবেন বলিউড অভিনেতা অক্ষয় কুমার। আত্মনির্ভর ভারত গড়ার লক্ষ্যে কিছুদিন আগেই 'মন কি বাত' অনুষ্ঠানে জানান, ভারতে খেলনার বাজারে বিদেশী বিনিয়োগ করে খেলনা আমদানিতে ইচ্ছুক নয় ভারত।

তাই আত্মনির্ভর হতে গেলে শিশু মনের উপযোগী দেশীয় প্রযুক্তির খেলনাকেই কয়েকধাপ এগিয়ে রেখেছিলেন মোদী। এবার সেইপথেই শুরু হল যাত্রা। মোদীর ঘোষণার পর nCore games নামের এক দেশীয় সংস্থা এই গেম তৈরির প্রস্তুতি চালাচ্ছে। সবথেকে উল্লেখযোগ্য এই অ্যাপ থেকে যে পরিমান অর্থ আয় হবে তার ২০% "ভারত কে বীর ট্রাস্ট" কে দেওয়া হবে।

এই FAU-G র পুরো নাম Fearless And United- Guards। যা ব্যবহারকারীদের পাবজির মতো অনুভূতি দেবে। বিনোদনের পাশাপাশি গেম থেকে দেশের সেনানীদের আত্মবলিদানের কথাও জানবে সকলে এমনটাই ট্যুইট করে জানান অক্ষয় কুমার।

দেশের সেনাদের সাথে বৈদেশিক সেনাদের লড়াইয়ের ঘটনাও প্রকাশ পাবে এই গেমে। মোবাইল, ট্যাব, ডেস্কটপে গেমটি খেলা যেতে পারে। তবে চলতি বছরের অক্টবরের মধ্যে এই অ্যাপের মাধ্যমে গেম খেলা সম্ভব হবে বলে আশা করছেন অ্যাপকর্মীরা।

ব্যাঙ্গালোর-বেসড গেম ডেভেলপিং সংস্থার সহ-প্রতিষ্ঠাতা ও সিইও, দয়ানিধি জানান, তাদের বিভিন্ন রকমের গেমের মধ্যে মিডকোর গেমগুলি নিয়ে আরও বেশি পরিমাণে কাজ করতে ইচ্ছুক তারা। বিশ্বজুড়ে ব্যবহারকারীদের জন্য জেনার-ডিফাইং মোবা গেমগুলিরও পরিচালনা করে এই সংস্থা। তবে পাবজি প্রেমীদের কিছুদিনের অপেক্ষা তারপরেই প্লে-স্টোর বা অ্যাপেল স্টোর থেকে নামানো সম্ভব FAU-G কে।

#NewzBangla #BengaliNews #FAUG #NewsUpdate #নিউজবাংলা #LatestUpdate #OnlineGame #NewOnlineGame #TechNews

No comments