Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

রিয়ার গ্রেফতারিতে মন খারাপ পুরুলিয়ার, বাড়ির মেয়ের দুরবস্থায় শোকের ছায়া বাঘমুন্ডির তুনতুড়ি গ্রামে !

 

নিউজ বাংলা ডেস্ক : রিয়া চক্রবর্তী, তিনিই এখন খবরের শিরোনামে। সুশান্ত মৃত্যু মামলায় এনসিবির হাতে মাদক যোগের কারণে গ্রেফতার হয়েছেন তিনি। আর সেই খবরেই মন খারাপ ১৮০০ কিলোমিটার দূরে থাকা পুরুলিয়ার একটি ছোট্ট গ্রামের মানুষদের।

কারণ তাদের কাছে রিয়া সহজ, সরল ছোট্ট মেয়ে হিসেবেই আজও রয়ে গিয়েছে। দেশ তথা বিদেশে যখন তার গ্রেফতারি প্রসঙ্গে সরব একাধিক মানুষ তখন সেই গ্রামটির মানুষদের চোখে মুখে দুঃখের ছাপ, ভারাক্রান্ত পরিস্থিতি।

ঝাড়খন্ড লাগোয়া বাঘমুন্ডির তুনতুড়ি গ্রামের মানুষদের কথা বলছি। যেখানে একসময় বসবাস করতেন রিয়া চক্রবর্তীর পূর্বপুরুষেরা। ঐতিহ্যবাহী চক্রবর্তী পরিবারের দৌলতে গ্রামের বহু মানুষ উপকৃত।

স্বাভাবিক ভাবেই তুনতুড়ি গ্রামে চক্রবর্তী পরিবার বলতে সবাই একডাকে চেনে। সেই সম্ভ্রান্ত পরিবারের মেয়ে কিনা এই কাজ করেছেন সেটাই বিশ্বাস করতে পারছেন না বলা ভালো বিশ্বাস করতে চাইছেন না তারা।

গ্রামের এই বাড়িতেই পারিবারিক ঐতিহ্যমন্ডিত দুর্গাপূজার প্রচলন। আজ থেকে ২২ বছর আগে তুনতুড়ি গ্রামে দুর্গাপূজার সময় বাবার হাত ধরে ৬ বছর বয়সে এসেছিল ছোট্ট রিয়া। তখনই গ্রামের মানুষদের সাথে আলাপ পরিচয় হয়েছিল। তারপর কেটে গিয়েছে অনেকটা সময়।

আর গ্রামের বাড়ির পুজোতে তাকে দেখা যায়নি। সেই বাড়িতে আর রিয়ার পরিবারের যাতায়াত নেই। হলুদ রঙের বাড়িটা আজও দাঁড়িয়ে আছে বনঝোপের ঘেরাটোপে। রিয়ার জন্ম এই বাড়িতে হয়নি ঠিকই। একবারের দেখাতেও তাও আজও সেই মুখ ভুলতে পারেননি গ্রামবাসীরা। রিয়ার দাদু শিরীষ চক্রবর্তী ঝাড়খণ্ডের একটি খাদানে উচ্চ পদে কর্মরত ছিলেন।

বাবা ইন্দ্রজিৎ চক্রবর্তী সেনার ডাক্তার ছিলেন। এই গ্রামে আজও চক্রবর্তী পরিবারের ঐতিহ্য মেনে দুর্গাপূজা হয়। এই পুজো এবারে ৩২৩ বছরে পদার্পণ করবে। কিন্তু তাও মন মানছে না পুরুলিয়া জেলার এই ছোট্ট গ্রামের। একে করোনা পরিস্থিতিতে জাঁকজমক নেই পুজোর তারওপরে বাড়ির মেয়ের এই খবরে স্বতঃস্ফূর্ততা হারিয়েছেন তারা।

 #newzbangla #BengaliNews #EntertainmentNews #নিউজবাংলা #Newsbangla #BengalUpdate

No comments