Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

দীর্ঘ প্রতিক্ষার অবসান, অবশেষে চালু হল কুকুড়াহাটি-রায়চক ফেরি সার্ভিস, ডায়মন্ড হারবার লঞ্চ চলবে ৭ সেপ্টেম্বর থেকে !

 

নিউজ বাংলা ডেস্ক, পূর্ব মেদিনীপুর : উম-পুনের তাণ্ডবে ভেঙে পড়েছিল কুকড়াহাটির জেটি। তারপর থেকেই বন্ধ হয়ে যায় হলদিয়া থেকে কলকাতার মধ্যে সংযোগকারী গুরুত্বপূর্ণ রায়চক কুকড়াহাটি ভেসেল পরিষেবা।

সেই সঙ্গে বন্ধ হয়ে যায় কুকড়াহাটি থেকে ডায়মন্ড হারবার লঞ্চ সার্ভিসও। এরফলে চূড়ান্ত বিপর্যয়ের মুখে পড়েন নিত্য যাত্রীরা। যারা প্রতিনিয়ত দঃ ২৪ পরগনা বা কলকাতা থেকে হলদিয়া ও পূর্ব মেদিনীপুরে কর্মক্ষেত্রে যান অথবা পূর্ব মেদিনীপুর থেকে নদী পেরিয়ে কাজে যান তাঁদের এতদিন দীর্ঘ পথ পাড়ি দিয়ে ঘুরপথে হলদিয়ায় আসা যাওয়া করতে হচ্ছিল।

পরিস্থিতির গুরুত্ব বিবেচনা করে দ্রুততার সঙ্গে কুকড়াহাটি জেটি মেরামতের কাজে হাত লাগায় ভুতল পরিবহন দপ্তর। অবশেষে শুক্রবার ৪ সেপ্টেম্বর থেকে কুকড়াহাটি ও রায়চকের মধ্যে ভেসেল চলাচল শুরু করা হয়েছে বলে জানা গেছে। এই মুহূর্তে দুটি ভেসেল প্রতিদিন ১ ঘন্টা অন্তর চলবে।

তবে কুকড়াহাটি থেকে ডায়মন্ডহারবার লঞ্চ এখনই চালু হচ্ছে না। আগামী ৭ তারিখ সোমবার থেকে এই পরিষেবা পুনরায় চালু করার সম্ভাবনা রয়েছে বলে জানা গেছে। দীর্ঘ ৩ মাস বাদে কুকড়াহাটি ফেরি সার্ভিস সচল হওয়ায় খুশির হাওয়া যাত্রীদের মধ্যে।

#NewzBangla #BengaliNews #HaldiaKukrahatiFerryService #NewsUpdate #নিউজবাংলা #LatestUpdate #IndiaNews #PurbaMedinipurNews

 

No comments