Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ফের ভারতীয় জলসীমায় ঢুকে পাকিস্তানের গুন্ডামি, গুজরাট উপকূল থেকে অপহৃত ৫৬ ভারতীয় মৎস্যজীবি !

 


নিউজ বাংলা ডেস্ক : ফের বিতর্কের কেন্দ্রবিন্দুতে পাকিস্তান। এবার গুজরাট উপকূলের আন্তর্জাতিক জলসীমার কাছ থেকেই থেকে ৫৬ জন ভারতীয় মৎস্যজীবী এবং ১০ টি মাছ ধরার ট্রলার অপহরণ করল পাকিস্তানের মেরিন সিকিউরিটি এজেন্সির সদস্যরা।

ভারতীয় জল সীমানায় ঢুকে মৎস্যজীবী এবং ট্রলারগুলোকে অপহরণ করার বিষয়টি পুলিশ প্রশাসনকে জানায় ওই সময় উপকূলে থাকা অন্যান্য মৎস্যজীবীরা। স্থলভাগের পাশাপাশি এবার জলভাগেও সীমান্তরেখা লংঘন করার সাহস দেখালো পাকিস্তান।

জানা গিয়েছে, মৎস্যজীবীদের অপহরণ করে নিয়ে যাওয়ার পর তাদের করাচি বন্দরে নিয়ে গিয়ে জেলের মধ্যে আটক করে রাখা হয়েছে। সূত্রের খবর সেখানে ওই মৎস্যজীবীদের ওপর অকথ্য অত্যাচার চালানো হচ্ছে। পোরবন্দর এলাকার মৎস্যজীবীরা রাজ্য এবং কেন্দ্রের কাছে অপহৃত হওয়া মৎস্যজীবীদের দ্রুত ফিরিয়ে আনা এবং ট্রলারগুলোকে উদ্ধার করার আর্জি জানিয়েছেন।

কিন্তু কী কারণে হঠাৎ এই দুঃসাহস দেখাতে গেল পাকিস্তান, সেই নিয়ে সন্দেহ প্রকাশ করেছে আন্তর্জাতিক বিশেষজ্ঞ মহল। তাদের দাবি, চীনের পাশাপাশি পাকিস্তান এবং নেপাল উভয় দেশই ভারতকে কোণঠাসা করতে নয়া মানচিত্র প্রকাশ থেকে শুরু করে ভারতের একাধিক জায়গার নিজেদের বলে দাবি করছে।

তার ওপর একাধিকবার স্থলভাগের পরে এবার জলভাগেও আন্তর্জাতিক সীমালঙ্ঘনের ঘটনা। যা রীতিমতো চাপে ফেলতে পারে নয়াদিল্লিকে। তাই সেই সমস্ত বিষয়ে পর্যবেক্ষণ করেই ভারত সরকার কি পদক্ষেপ নেয় এইসব কার্যকলাপের বিরুদ্ধে সেটাই দেখার।

 #newzbangla #BengaliNews #FishermenAbductedByPakistan #নিউজবাংলা #Newsbangla #NationalNews

No comments