Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

উৎসাহ তুঙ্গে, কোভিড আতংকের পাশাপাশি সকাল থেকে বৃষ্টি মাথায় নিয়েই JEE পরীক্ষার কেন্দ্রে হাজির ছাত্রছাত্রীরা !

 

নিউজ বাংলা, কলকাতা : অবশেষে আজ থেকে শুরু হচ্ছে JEE পরীক্ষা। কোভিড আতংকের মাঝে প্রথম বড় পরীক্ষা হচ্ছে রাজ্যে। অনেক বাধা বিপত্তি উপেক্ষা করে মূলতঃ ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই সুপ্রিম নির্দেশে পরীক্ষা হচ্ছে আজ।

হাওয়া অফিসের পূর্বাভাস সত্যি করে আজ সকাল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে শুরু হয়েছে বৃষ্টি। তবে সবকিছুকে উপেক্ষা করেই সকাল থেকেই পরীক্ষা কেন্দ্রে হাজির হচ্ছেন ছাত্রছাত্রীরা।

প্রস্তুতিপর্ব নেওয়া ছিল, কথামতো আজ রাস্তায় নেমেছে প্রচুর পরিমানে সরকারি-বেসরকারি বাস, অটো, ট্যাক্সি। সংক্রমনের কথা ভেবেই প্রবেশিকা পরীক্ষা বাতিল করার যে ভূমিকা রাজ্য সরকার দেখিয়েছিল তা কার্যত বৃথা। এখন পরীক্ষার্থীদের অসুবিধা যাতে না হয় সেদিকেই মূল লক্ষ্য রাজ্যের।

গতকালই নবান্নের তরফে জানানো হয় এদিন সকাল থেকেই ৯০০ র পরিবর্তে ১৩০০ সরকারী বাস রাস্তায় নামবে।সেইসাথে বেসরকারি বাসগুলিকেও পরিষেবা সচল রাখার যে কথা জানানো হয়েছিল সেদিকটি তারা মেনে নিয়েছেন। রাস্তায় এদিন সকাল থেকেই প্রতিটি স্টপেজে প্রতিমিনিটে বাসের খোঁজ পাচ্ছেন পরীক্ষার্থীরা।

সেইসাথে লকডাউনের পর অ্যাপ ক্যাব সহ হলুদ ট্যাক্সি রাস্তায় প্রচুর পরিমানে নেমেছে। সেক্ষেত্রে অনেক পরীক্ষার্থী সংক্রমণ এড়াতে যাতায়াতের পথে ট্যাক্সি বা ক্যাবের ওপরেই ভরসা রাখছেন।

উত্তর থেকে দক্ষিণ সর্বত্র অটো পরিষেবা সকাল থেকেই চালু হয়েছে। পরীক্ষার্থীদের যাতে কোনো অসুবিধে না হয় তার জন্য টোল ফ্রি নাম্বারের ব্যবস্থা করা হয়েছে। টোল ফ্রি নাম্বার হল ১৮০০৩৪৫৫৫১৯২ এবং হোয়াটস্যাপ নম্বর হল ৮৯০২০১৭১৯১।

মূলতঃ পরীক্ষা নিয়ে যতই সংঘাত থাকুক কেন্দ্রের সাথে, পরীক্ষার সময়ে সেই দায়িত্বে সক্রিয় ভূমিকায় রাজ্য সরকার। সর্বভারতীয় ইঞ্জিনিয়ারিং পরীক্ষায় যাতে কোনো পরীক্ষার্থীর পরীক্ষাকেন্দ্রে পৌঁছতে অসুবিধা না হয় সেদিকটি ভেবেই পরিবহন ব্যবস্থা সচল রাখার নির্দেশ দেওয়া হয়েছিল।আগামী পরীক্ষাগুলিতেও পরিবহন ব্যবস্থা একইরকম বজায় থাকবে বলেও জানানো হয়েছে।

পরীক্ষা কেন্দ্রেও রয়েছে করোনা মোকাবিলার জন্য যথাযথ ব্যবস্থা। সেন্টারে ঢোকার মুখে রয়েছে কড়া সুরক্ষা। পরীক্ষার্থীর কাগজপত্র যাচাইয়ের পর প্রথমেই তাঁদের শরীরের টেম্পারেচার দেখে নেওয়া হচ্ছে। এরপর প্রয়োজনে হাতে স্যানিটাইজার দেওয়ার পর মাস্ক এবং গ্লাভসও হাতে দেওয়া হচ্ছে।

#NewzBangla #BengaliNews #EducationNews #NewsUpdate #নিউজবাংলা #LatestUpdate #IndiaNews #ExamUpdate #JEE

No comments