Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

লোকসভায় ধ্বনি ভোটে পাস হয়ে গেল ফ্যাক্টরি রেগুলেশন আইন সংশোধন বিল !

 


নিউজবাংলা ডেস্ক : রবিবার লোকসভায় পাস হয়ে গেল ফ্যাক্টরিং রেগুলেশন আইন সংশোধনী বিল। কেন্দ্রের দাবী, এই বিলটি পাস করার ফলে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোগকে ঋণ প্রদানের ক্ষেত্রে অতিরিক্ত সহায়তা করা যাবে। এই ফ্যাক্টরিং রেগুলেশন (সংশোধন) বিল, গত ১৪ সেপ্টেম্বর প্রবর্তিত হয়েছিল। যা একটি সংক্ষিপ্ত আলোচনার পরে ধ্বনি ভোটের মধ্যে দিয়ে পাস হয়ে গেল।

ফ্যাক্টরিং রেগুলেশন অ্যাক্ট, ২০১১ আইন অনুসারে গ্রহণযোগ্যদের নিয়োগ নিয়ন্ত্রণের জন্য, ফ্যাক্টরিং ব্যবসায় পরিচালনাকারী উপাদানগুলির নিবন্ধকরণ এবং গ্রহণযোগ্যদের বরাদ্দের চুক্তিতে দলের পক্ষের অধিকার এবং বাধ্যবাধকতা প্রদানের জন্য প্রণীত হয়েছিল।

অর্থ প্রতিমন্ত্রী অনুরাগ ঠাকুর বলেছিলেন যে এটি আর্থিক ব্যবস্থায় ব্যাপক সহায়তা করবে। "সংশোধনীগুলি ক্ষুদ্র, মাঝারি এবং মাঝারি শিল্পগুলিকে বিশেষ করে ট্রেড রিসিভিয়েবলস ডিসকাউন্টিং সিস্টেমের মাধ্যমে ক্রেডিট সুবিধা পাওয়ার জন্য যুক্ত করার সুযোগ প্রদানের মাধ্যমে উল্লেখযোগ্যভাবে সহায়তা করবে বলে আশা করা হচ্ছে।

বিলের অবজেক্টস ও কারণসমূহের বিবৃতি অনুসারে "কার্যনির্বাহী মূলধনের প্রাপ্যতা বৃদ্ধির ফলে ক্ষুদ্র, ক্ষুদ্র ও মাঝারি শিল্প খাতের ব্যবসায় বৃদ্ধি হতে পারে এবং দেশে কর্মসংস্থানও বাড়িয়ে তুলতে পারে"।

  #newzbangla #BengaliNews #LokSabha #নিউজবাংলা #Newsbangla #NationalNews #FactoringRegulationAct

No comments