Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

এক দশক পর আকাশপথে শুরু হচ্ছে কলকাতা-লন্ডন উড়ান !

 

নিউজ বাংলা, কলকাতা : কোভিড পরিস্থিতিতে কলকাতা বিমানবন্দরের জন্য সুখবর। প্রায় এক দশক পর ফের আকাশপথে চালু হতে চলেছে কলকাতা-লন্ডন উড়ান পরিষেবা। সপ্তাহে দুদিন করে এই পরিষেবা কলকাতা এবং লন্ডন থেকে মিলবে বলে জানানো হয়েছে।

আপাতত কেন্দ্রের তরফ থেকে সবুজ সংকেত এলে চলতি মাসের ১৭ তারিখেই শুরু হতে পারে এই পরিষেবা এমনটাই খবর এয়ার ইন্ডিয়ার তরফে। করোনাকালীন পরিস্থিতিতে রাজ্যে দমদম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আন্তঃদেশীয় বিমান পরিষেবা অল্প পরিমাণে চালানো হচ্ছে। দেশের মধ্যে অতি সংক্রমিত রাজ্যগুলির থেকে যে বিমান পরিষেবা বন্ধের কথা ঘোষণা করেছিল রাজ্য।

সেই রাজ্যগুলি থেকেও ধাপে ধাপে বিমান পরিষেবা চালুর কথা বলা হয়েছে। কিন্তু সব বাধা কাটিয়ে ফের কলকাতা থেকে লন্ডনে বিমান পরিষেবা চালু হওয়ার খবরে খুশি অধিকাংশ যাত্রীরা। এই পরিষেবা কলকাতার দমদম আন্তর্জাতিক বিমানবন্দর থেকে লন্ডনের হিথরো বিমানবন্দরের মধ্যে চালু হচ্ছে।

সপ্তাহে প্রতি বুধবার এবং শনিবার লন্ডনের হিথরো বিমানবন্দর থেকে দুটি উড়ান কলকাতার উদ্দেশ্যে আসবে। এবং প্রতি বৃহস্পতিবার ও রবিবার দুটি উড়ান কলকাতা থেকে লন্ডনের উদ্দেশ্যে রওনা দেবে। প্রাথমিক স্তরে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে এয়ার ইন্ডিয়া সূত্রের খবর। তবে এই পরিষেবা চালু করার ক্ষেত্রে সরকারের পক্ষ থেকে ছাড়পত্রের প্রয়োজন। ভাই খুশির খবর এখনো কিছুটা সময় অপেক্ষার।

করোনাকালীন সময়ে দেশীয় এবং আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ হয়ে যাওয়ার ফলে প্রভূত লোকসানের মুখে পড়ে বিমান সংস্থাগুলি। একাধিক কর্মী ছাঁটাই থেকে কর্মীদের বেতন হ্রাসের খবর উঠে এসেছিল। পরিষেবা চালু রাখার ক্ষেত্রেও অনিশ্চয়তা দেখা গিয়েছিল অধিকাংশ বিমান সংস্থার মধ্যে।

আপাতত দেশীয় বিমান পরিষেবা চালু হওয়ায় স্বাভাবিকভাবেই কিছুটা ঘাটতি পূরণ করতে সচেষ্ট হচ্ছে সংস্থাগুলি। তবে ফের আন্তর্জাতিক বিমান পরিষেবা চালু হলে আর্থিক মন্দা কাটিয়ে ফের লাভের মুখ দেখবে সংস্থাগুলি এমনটাই আশা করছেন দমদম বিমানবন্দর কর্তৃপক্ষ।

 #NewzBangla #BengaliNews #KolkataAirport #NewsUpdate #নিউজবাংলা #LatestUpdate #IndiaNews #KolkataNewsUpdate

No comments