Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ফেসবুক ইন্ডিয়ার এমডি'কে চূড়ান্ত সমন পাঠাল দিল্লী বিধানসভার স্থায়ী কমিটি !

 


নিউজবাংলা ডেস্ক : দিল্লীতে বেশ কিছুদিন আগে যে হিংসা ছড়িয়ে পড়েছিল সে সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক তাঁদের নির্দিষ্ট নীতিমালা প্রয়োগ করেনি। এমনটাই অভিযোগ তুলে ফেসবুক ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট এবং এমডি অজিত মোহন'কে চূড়ান্ত সমন পাঠাল দিল্লী বিধানসভার স্থায়ী কমিটি।

এর আগেও গত ১৫ সেপ্টেম্বর অজিত মোহন'কে হাজিরার নির্দেশ দিলেও তিনি চিঠি পাঠিয়ে জানিয়েছিলেন, একই ইস্যুতে তিনি কেন্দ্রের সংসদীয় কমিটির কাছে হাজির হয়েছিলেন। তাই তাঁকে এই সমন থেকে অব্যাহতি দেওয়া হোক। যদিও দিল্লী বিধানসভার স্থায়ী কমিটি সেই যুক্তি মানতে নারাজ।

প্রসঙ্গতঃ দিল্লীতে একটানা হিংসার ঘটনায় প্রায় ৫০ জনের প্রাণ গিয়েছে। নাগরিত্ব আইনের বিরোধীতা করে ব্যাপক হিংসায় জড়িয়েছিল দিল্লীর বিস্তীর্ণ এলাকা। আর এই হিংসার ঘটনা ছড়িয়ে পড়ার জন্য সোশ্যাল মিডিয়াকে ব্যাপক হারে ব্যবহার করা হয়েছিল বলে অভিযোগ উঠেছে। যার জন্য দিল্লী বিধানসভায় গঠিত হয় শান্তি ও সম্প্রীতি কমিটি।

এই কমিটির দাবী, ফেসবুক তাঁদের বিদ্বেষমূলক প্রচার রোধের নির্দিষ্ট নিয়মবিধি লাগু করেনি বলেই বহু বিদ্বেষমূলক পোষ্ট দ্রুত ছড়িয়ে পড়েছিল। যার জন্য দিল্লীর হিংসাও দ্রুত বড়সড় আকার নিয়েছিল। তাই ফেসবুককে এই ঘটনার জবাবদিহি করতে হবে বলেই দিল্লী সংসদীয় কমিটি অজিত মোহনকে বারেবারে ডেকে পাঠাচ্ছেন।

এই কমিটির প্রধান আপ-এর বিধায়ক রাঘব ছাদা ক্ষোভের সুরে জানান, 'হাজিরা এড়াতে তুচ্ছ টেকনিক্যাল কারণকে ফেসবুক যেভাবে সামনে আনছে তা থেকে মনে হচ্ছে পূর্ব পরিকল্পনা মাফিক তারা অসহযোগিতা করছে।' এই পরিস্থিতিতে ফেসবুক কি করে সেটাই এখন দেখার।

 #newzbangla #BengaliNews #DelhiAssemblyCommittee #নিউজবাংলা #Newsbangla #NationalNews

No comments