Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

করোনা আবহে দীর্ঘ ৬ মাসের বিরতি কাটিয়ে আবারও সফরে বেরচ্ছেন মুখ্যমন্ত্রী, ২১ সেপ্টেম্বর উত্তরবঙ্গে !

 

নিউজ বাংলা ডেস্ক : গত মার্চ মাসে গিয়েছিলেন উত্তরবঙ্গে। করোনা পরিস্থিতিতে সবকিছুতেই বাধা পড়েছিল। ফের পরিস্থিতি কাটিয়ে মহালয়ার পরেই উত্তরবঙ্গ সূচী পাকা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী সোমবারেই উত্তরবঙ্গ পরিস্থিতি খতিয়ে দেখতে একাধিক জেলা প্রসাশনিক স্তরে বৈঠক এবং একাধিক প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাসের খসড়াও চূড়ান্ত হয়ে গিয়েছে।

করোনা পরিস্থিতির মধ্যেও প্রায় ছয় মাস পর উত্তরবঙ্গে পা রাখতে চলেছে মুখ্যমন্ত্রী। সমস্ত রকম কোভিড বিধি মেনে এই কর্মসূচির পদক্ষেপ নেওয়া হচ্ছে। তবে এক্ষেত্রে সমস্ত বৈঠক হবে ভার্চুয়ালি। আগামী সোমবার অর্থাৎ ২১ সেপ্টেম্বর তিনি শিলিগুড়ি পৌঁছবেন।

২২ সেপ্টেম্বর আলিপুরদুয়ার ও জলপাইগুড়ি দু’টি জেলার প্রশাসনিক বৈঠক রয়েছে উত্তরকন্যায়। ২৩ সেপ্টেম্বর দার্জিলিং, কালিম্পং এবং কোচবিহার এই তিনটি জেলার প্রশাসিনক বৈঠক করার কথা রয়েছে।

শুধু করোনা পরিস্থিতি নয়। এর পাশাপাশি উত্তরবঙ্গে বন্যা, ভূমিধসের মতন ঘটনা সহ প্রশাসনিক স্তরের একাধিক বিষয়ে খুঁটিনাটি জানতে এই সফর বলে জানা গিয়েছে। মূলত করোনা পরিস্থিতির কারণেই মুখ্যমন্ত্রীর জেলা সফর কর্মসূচি চলতি বছরে থমকে গিয়েছিল।

করোনা পরিস্থিতিতে উত্তরবঙ্গ সফর দিয়েই জেলা সফর কর্মসূচির সূচনা হচ্ছে। যদিও এর আগে নবান্নে বসেই এই মাস ছয়েক উত্তর থেকে দক্ষিণ তথা জঙ্গলমহল সীমান্ত এলাকার প্রতিটি তথ্য তিনি জোগাড় করেছেন।

প্রয়োজনে নবান্নে বসেই একাধিক মুশকিল আসান করেছেন তাই পরিস্থিতি কিছুটা স্থিতিশীল হওয়াতেই ফের জেলা সফর শুরুর ভাবনা। এই সফরে নতুন প্রকল্প উদ্বোধন এবং শিলান্যাসের পাশাপাশি চতুর্থ শ্রেণী পর্যন্ত কামতাপুরি ছেলেমেয়েদের নতুন পাঠ্যসূচীর বই সম্পূর্ণ প্রস্তুত বলে জানা গিয়েছে।

 

#newzbangla #BengaliNews #MamataBanerjee #নিউজবাংলা #Newsbangla #BengalUpdate #NorthBengalJourney

No comments