Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

অরুনাচলে গ্রামে ঢুকে ৭ ভারতীয় যুবককে অপহরণ চিনা সেনার, ২ জন পালিয়ে এলেও ৫ জন নিখোঁজ !

 


নিউজবাংলা ডেস্ক : অরুনাচলে ভারতের সীমানা টপকে গ্রামে ঢুকে ৭ ভারতীয় যুবককে অপহরণ করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠল চিনা সেনাদের বিরুদ্ধে। যদিও এদের মধ্যে ২ জন পালিয়ে আসতে সক্ষম হয়েছে। তাঁরাই গ্রামে ফিরে গোটা ঘটনা সবাইকে জানায়।

ঘটনাস্থল অরুনাচল প্রদেশের আপার সুবানসিরি জেলার নাছো গ্রামে। সেখানকার এক বাসিন্দা প্রকাশ রিংলিং সোশ্যাল মিডিয়ায় প্রথম খবরটি প্রকাশ্যে আনেন। তিনি দাবী করেন, তাঁর ভাই সহ ৫ জনকে চিনা সেনারা অপহরণ করে নিয়ে গিয়েছে।

ঘটনাটি প্রকাশ্যে আসতেই ক্ষোভে ফেটে পড়েন এলাকাবাসীরা। বিষয়টি জানতে পেরেই তা কেন্দ্রীয় সরকার সহ স্থানীয় পুলিশ ও অরুনাচল প্রদেশের সরকারের নজরে আনেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী তথা বর্তমানে পাসিঘাট পশ্চিমের বিধায়ক নিনোং এরিং। তিনি ট্যুইট করে গোটা ঘটনা প্রধানমন্ত্রী থেকে শুরু করে সবাইকে জানান।

প্রসঙ্গতঃ দীর্ঘদিন ধরেই অরুনাচল প্রদেশকে তাঁদের বলে দাবী করে আসছে চিনারা। একাধিকবার সেদেশের ম্যাপ প্রকাশ করে অরুনাচলকে তাঁদের দেশের অংশ বলে দেখানো হয়েছে। তবে ভারত সরকার এবং এদেশের সেনাদের তৎপরতায় চিন বিশেষ সুবিধে করতে পারছে না।

অন্যদিকে লাদাখে ভারতীয় ভুখন্ড দখলের চেষ্টা ঘিরে চিনের সঙ্গে এদেশের সম্পর্ক এখন তলানিতে। তারই মাঝে চিনের এমন নোংরা রাজনীতিতে যথেষ্ট ক্ষিপ্ত এলাকাবাসীরা। সুবানসিরি জেলার পুলিশ সুপার তারু গুসসার জানিয়েছেন, ঘটনাটি নজরে আসার পর তাঁরা গোটা ঘটনার তদন্ত শুরু করেছেন। স্থানীয় থানাকে দ্রুত ঘটনার পূর্ণাঙ্গ রিপোর্ট দিতে বলা হয়েছে।

 #newzbangla #BengaliNews #IndoChinaBorder #নিউজবাংলা #Newsbangla #BengalUpdate #ArunachalPradesh


No comments