Page Nav

HIDE

Post/Page

Weather Location

Breaking !

latest

ফের বড়সড় ডিজিটাল স্ট্রাইক, পাবজি সহ ১১৮ টি অ্যাপ নিষিদ্ধের ঘোষণা কেন্দ্রের !

 


নিউজ বাংলা ডেস্ক : ফের বড়সড় সিদ্ধান্ত নিল ভারত। মুখতোড় জবাব দিতে এবার পাবজি সহ ১১৮ টি চিনা অ্যাপ নিষিদ্ধ ঘোষণা করা হল। চীনের আগ্রাসী মনোভাব রুখতেই বড়োসড়ো সিদ্ধান্ত নিয়েছে ভারত এমনটাই মনে করছে আন্তর্জাতিক মহল।

মূলত সাইবার নিরাপত্তার কথা ভেবেই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলে জানানো হয়েছে। সীমান্তে লালফৌজের দাপাদাপি রুখতে আরো একবার ডিজিটাল স্ট্রাইকের পথে নামল ভারত। এই নিয়ে তিন দফায় একাধিক চিনা অ্যাপ বাতিল করা হলো।

নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে একাধিক জনপ্রিয় গেম। এর আগে দুই দফায় মোট ১৫০টির মত চীনা এক নিষিদ্ধ করেছিল কেন্দ্রীয় সরকার। মূলত কেন্দ্রের তরফে জানানো হয়েছে, নিষিদ্ধ হওয়া জনপ্রিয় গেম পাবজি সহ ১১৮ টি অ্যাপের বিরুদ্ধে নানা অভিযোগ উঠে আসছিল। জানা যায়, এই অ্যাপগুলির মধ্য দিয়েই ব্যবহারকারীদের তথ্য চুরি সহ তাদের ওপর নজরদারি চালানো হতো।

দেশের তথ্যপ্রযুক্তি আইনের ৬৯এ ধারায় এই সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। পাবজি সহ ১১৮ টি সংশ্লিষ্ট অ্যাপ ভারতের সর্বভৌমত্ত্ব, অখন্ডতা, প্রতিরক্ষা ও নাগরিকদের নিরাপত্তায় বাধা সৃষ্টি করছিল এমনটাই সংশ্লিষ্ট মন্ত্রকের তরফ থেকে জারি করা বিবৃতিতে জানানো হয়েছে।

#NewzBangla #BengaliNews #DigitalStrike #NewsUpdate #নিউজবাংলা #LatestUpdate #IndiaNews #OnlineGame #PUBG

 

 

No comments